1. info@voicectg.com : Voice Ctg :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক। মোস্তফা মিয়া ও আলি আহাম্মদকে সভাপতি/সম্পাদক করে লালমোহন বাজার ব্যাবসায়ী সমিতি গঠিত।

১০ জানুয়ারি ১৯৭২ বঙ্গবন্ধুর দেশে ফেরার মধ্যে দিয়েই বাঙালির স্বাধীনতার স্বাদ পূর্ণতা পায়-এমপি শাওন ।

প্রভাষক রিপন শান, উপদেষ্টা সম্পাদক।
  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২

 

১১৭ ভোলা ৩  আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালি জাতির মুক্তির জন্য দীর্ঘ ২৪ বছর সংগ্রাম করেছেন। বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতার জন্যই বিশ্বের বুকে বাংলাদেশ নামক রাষ্ট্রের উত্থান ঘটেছে। এখন তারই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে । দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবেই লালমোহন ও তজুমদ্দিনের নদী ভাঙ্গন রোধে ইতিমধ্যে আরো ১ হাজার ৯শ ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।
এসময় এমপি শাওন আরো বলেন-আওয়ামীলীগ ক্ষমতায় আসলে বারবার দেশ উন্নয়নের দিকে এগিয়ে যায়।
১১ জানুয়ারি ২০২২ সকালে ভোলার লালমোহন পৌরশহরের মুক্তিযোদ্ধা এভিনিউতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে- লালমোহন উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন এমপি শাওন।
স্মরণকালের অবিস্মরণীয় এই জনসমাবেশে এমপি শাওন আরো বলেন- করাচির কারাগারে বন্দি থাকাকালীন বঙ্গবন্ধুকে বারবার হত্যা করতে চেয়েছিলো পাকিস্তানের সামরিক সরকার। কারাগার হতে মুক্তি পেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১০ জানুয়ারী যখন দেশে ফেরেন, সারা পৃথিবীর মানুষ তখন এই সময়টির জন্য অপেক্ষা করছিলো। বঙ্গবন্ধু দেশে ফেরার মধ্যে দিয়েই বাঙলি জাতির স্বাধীনতার স্বাদ পূর্ণতা পায়।
তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরবর্তী সময়ে দেশকে মেধাশূন্য করতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা। পর্দার অন্তরালে থেকে মেজর জিয়া ব্যানট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে জাতীয় চার নেতাকে হত্যা করেছে। বঙ্গবন্ধুর খুনিদের বিদেশী দুতাবাসে চাকুরী দিয়ে জাতিকে কলঙ্কিত করেছে। এখন সময় এসেছে সে কলঙ্ক মোচনের । আপনারা মেজর হাফিজের মিষ্টি কথায় কান দেবেন না । তাঁর ইতিহাস এতোই জঘন্য যে লালমোহন তজুমদ্দিনের মানুষের কাছে ভোট চাওয়ার কোনো অধিকার তার নেই ।
জনসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ভোলা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট তোফাজ্জল হোসেন, আব্দুল মালেক মিয়া, অধ্যাপক দিদারুল ইসলাম অরুন, কালমা ইউপি চেয়ারম্যান আখতার হোসেন হাওলাদার, লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, ধলীগৌরনগর ইউপি চেয়ারম্যান হেদায়েতুল ইসলাম মিন্টু, লালমোহন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন আরজু, লালমোহন পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মফিজুল ইসলাম মঞ্জু তালুকদারসহ আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ।
আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত