1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

উখিয়া ৫ ইউপির নির্বাচন প্রচারণার শেষ দিন, হালে পানি পাচ্ছে না পালংখালীতে নৌকা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

উখিয়া প্রতিনিধিঃ

দেশব্যাপী আগামী (১১ নভেম্বরে) বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ২য় ধাপের ৮০০ ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনী ইউনিয়ন গুলোতে আজকে ছিলো প্রার্থীদের প্রচার প্রচারণার শেষ দিন।

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫ ইউনিয়নেও বড় ধরনের কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই আজকে প্রার্থীরা প্রচার প্রচারণা শেষ করছেন।

উখিয়া উপজেলায় এবার নির্বাচনী প্রচারণা জমেছে বেশ, ৫ টি ইউনিয়নে নৌকা ও সতন্ত্র প্রার্থীরা যে যার মতো করে বিশাল বিশাল শোডাউন করে জানান দেওয়ার চেষ্টা করছে তাদের জনসমর্থন ও জনপ্রিয়তা। সরকারি দল আওয়ামী লীগের প্রার্থীরা ৪ ইউনিয়নে জয়জয়কার হলেও হালে পানি পাচ্ছে না পালংখালীতে। এ ইউনিয়নে অনেকটা নিষ্প্রাণ আওয়ামী লীগ প্রার্থী তথা নৌকা মার্কার নির্বাচনী প্রচার প্রচারণা ।

এদিকে সরেজমিনে ঘুরে দেখা যায়।

১ নং জালিয়া পালং ইউনিয়নঃ এসএম ছৈয়দ আলম নৌকা ও সতন্ত্র নুরুল আমিন চৌধুরী চশমা, আনোয়ার হোসেন চৌধুরী ও মনিরুল আলম মনির মোটরসাইকেল।  এ ইউনিয়নে নৌকা প্রার্থীর জয়জয়কার লক্ষ্য করা গেছে। এ ইউনিয়নে সতন্ত্র প্রার্থী  বিএনপি নেতা বর্তমান চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী। তিনি ভালো মানুষ হিসেবে পরিচিত হলেও তার বিরুদ্ধে রয়েছে দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ। তবে তাকে এবার বেশ বেকায়দায় ফেলেছে তারই নিকটাত্মীয় ও সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আনোয়ার হোসেন চৌধুরী, এবং নুরুল আমিন চৌধুরীর পারিবারিক ভোট কেন্দ্র হিসেবে পরিচিত ১ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য তরুন মনিরুল আলম মনির মেম্বার। তিনি মোটরসাইকেল মার্কা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হয়ে পুরো মাট চষে বেড়াচ্ছেন । গত ৫ টি ইউপি নির্বাচনে ১ নং ওয়ার্ড কেন্দ্র ছিলো সম্পুর্ন নুরুল আমিন চৌধুরীর একক আধিপত্য। এবার সে কেন্দ্রে বড় ভাগ বসাতে যাচ্ছেন তারই ইউপি সদস্য তরুন মনির মেম্বার। এখানে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী সাবেক চেয়ারম্যান এসএম ছৈয়দ আলম। এখানে মুল প্রতিদ্বন্দ্বীতা হবে এসএম ছৈয়দ আলম নৌকা ও নুরুল আমিন চৌধুরী চশমা মার্কার মধ্যে।

 

২ নং রত্না পালং ইউনিয়ন।

আওয়ামী লীগ থেকে নুরুল হুদা নৌকা ও সতন্ত্র প্রার্থী বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী ঘোড়া। এখানে আওয়ামী লীগ প্রার্থী নুরুল হুদা বেশ সুবিধাজনক অবস্থায় রয়েছে। সংখ্যালঘু অধ্যুষীত এলাকা রত্নায় এবার তার সাথে রয়েছেন বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা খাইরুল আলম চৌধুরীও। জানাগেছে খাইরুল আলম চৌধুরীর রয়েছে আলাদা ভোট ব্যাংক এবং উখিয়া টেকনাফের সাবেক সাংসদ আব্দুর রহমান বদি রত্নার পাড়া মহল্লার বিভিন্ন এলাকায় গিয়ে নৌকার প্রার্থী উখিয়া আওয়ামী লীগের ত্যাগী নেতা নুরুল হুদার জন্য ভোট প্রার্থনা করছেন, স্হানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরাও ঐক্যবদ্ধভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন দলীয় প্রার্থীর জন্য।  সবমিলিয়ে নির্বাচনী দৌড়ে অনেক এগিয়ে আছেন আওয়ামী লীগ প্রার্থী নুরুল হুদা।

৩ নং হলোদিয়া পালং

আওয়ামী লীগ থেকে অধ্যক্ষ শাহা আলম নৌকা ও সতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা ইমরুল কায়েস চৌধুরী ঘোড়া, হেলাল উদ্দিন চৌধুরী চশমা ও আমিনুল ইসলাম আমিন আনারস। বর্তমান চেয়ারম্যান শাহা আলম নৌকা মার্কা নিয়ে দিনরাত দৌড়ে যাচ্ছেন উন্নয়ন আর অগ্রগতির কথা বলে। তিনি শহীদ পরিবারের সন্তান তার আরেক বড় ভাই সাবেক মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম বর্তমানে বিশ্ব ব্যাংকের সহকারী পরিচালক হিসেব দায়ীত্বরত।

সতন্ত্র প্রার্থী ইমরুল কায়েস চৌধুরী, একেবারে বয়সে তরুন ইমরুল কায়েস চৌধুরী ঘোড়া মার্কার প্রার্থী।  শোনাচ্ছেন বর্তমান চেয়ারম্যানের ক্ষমতার অপব্যাবহার, দুর্নীতি স্বজনপ্রীতি আর অযোগ্য অব্যাবস্হাপনার কথা। তুলে ধরছেন বিভিন্ন অনিয়মের শ্বেতপত্র। তরুন ও সংখ্যালঘু ভোটারদের মাঝে বেশ সাড়া পেলেছেন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ইমরুল কায়েস চৌধুরী। তিনি উখিয়ার প্রথম উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরীর সন্তান, তার জেলা পরিষদের বর্তমান সদস্যা আশরাফ জাহান কাজল। তার দাদা ও পিতার রয়েছে রাজনৈতিক পরিচিত তারাও এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন এখানে মুল লড়াই হবে অধ্যক্ষ শাহা আলম নৌকা আর ইমরুল কায়েস চৌধুরীর ঘোড়া মার্কার প্রতিকের মধ্যে ।

৪ নং রাজা পালং ইউনিয়ন

আওয়ামী লীগ থেকে জাহাঙ্গীর কবির চৌধুরী নৌকা ও সতন্ত্র প্রার্থী সাদমান জামী চৌধুরী ঘোড়া। সাবেক সাংসদ আব্দুর রহমান বদির শ্যালক ও বর্তমান সাংসদ শাহিন আকতার চৌধুরীর ছোটভাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী নৌকা মার্কা নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন ফুরফুরে মেজাজে। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক সাংসদ জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরীর ছোটভাই ৪ বারের সাবেক চেয়ারম্যান শাহাকামাল চৌধুরীর ছেলে অপেক্ষাকৃত কমবয়সী সাদমান জামী চৌধুরী ঘোড়া প্রতিক নিয়ে গেছেন মানুষের দোয়ারে দোয়ারে চেষ্টা করছেন একটা শক্ত প্রতিদ্বন্দ্বীতা গড়ে তোলার।

৫ নং পালংখালী ইউনিয়ন।

আওয়ামী লীগ থেকে এমএ মন্জুর নৌকা ও সতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এম গফুর উদ্দিন চৌধুরী ঘোড়া,  শাহাদাত হোসেন জুয়েল আনারস ও আলী আহমদ  এখানে  ইউনিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নৌকার প্রার্থী এমএ মন্জুর মাটে থাকলেও প্রতিদ্বন্দ্বীতা হচ্ছে বর্তমান চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী ঘোড়া ও সতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা শাহাদাত হোসেন জুয়েল এর আনারস প্রতিকে। পালংখালী ইউনিয়নের একসময়ের প্রভাবশালী চেয়ারম্যান ঢাবি’ থেকে গ্র্যাজুয়েশন করা রাজনৈতিক মরহুম মকবুল হোসেন এমএ র রয়েছে সততার উৎকৃষ্ট উদাহরণ ও স্হানীয় জনগোষ্ঠীর কল্যানে জমিদার বিরোধী ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামসহ বর্নাঢ্য রাজনৈতিক ক্যারিয়ার, আজো তার এলাকায়জুড়ে ন্যায় বিচারকের সুবিশাল খ্যাতি শুনতে পাওয়া যায়। মরহুম মকবুল হোসেনের মতো পিতার আদর্শিক সন্তান পরিচ্ছন্ন তরুন রাজনৈতিক সাবেক জেলা ছাত্রলীগ ও বর্তমান যুবলীগ নেতা শাহাদাত হোসেন জুয়েল পারিবারিক ইমেজ ও নিজের গ্রহনযোগ্যতা দিয়ে গড়ে তুলেছেন স্বয়ং নৌকার প্রার্থীর বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্দ্বীতা। নৌকার প্রার্থীসহ আওয়ামী লীগের তিন প্রার্থী থাকায় বর্তমান চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে বেশ সুবিধাজনক অবস্থানে থাকলেও। এখানে মুল প্রতিদ্বন্দ্বীতা হবে এম গফুর উদ্দিন চৌধুরী ঘোড়া ও শাহাদাত হোসেন জুয়েল আনারস প্রতীকের মধ্যে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত