1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

৬০ শতাংশ বাস ভাড়া বাড়ানোর দাবি চট্টগ্রাম বাস মালিক সমিতির।

টিটু বড়ুয়া সুরঞ্জিত
  • প্রকাশিত: বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

 

গণপরিবহনে অর্ধেক যাত্রী নেওয়ার সরকারি নির্দেশনার পরই বাসভাড়া ৬০ শতাংশ বাড়ানোর দাবি জানিয়েছে চট্টগ্রামের বাস মালিকরা।

বুধবার (১২ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপ।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি খোরশেদ আলম ও মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জু এক বিবৃতিতে বলেন, আগামী ১৩ জানুয়ারি থেকে সরকার সারা দেশে ১১টি শর্ত সাপেক্ষে জরুরি বিধি নিষেধ ঘোষণা করেছেন। নেতারা সরকারের সকল প্রকার বিধি নিষেধের প্রতি যথাযথ আন্তরিক। কিছুদিন আগে জ্বালানির মূল্য বৃদ্ধির কারণে ভাড়া বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে সৃষ্ট অচলাবস্থা নিরসন হয় এবং স্বাভাবিক হয় যানচলাচল।

বিবৃতিতে বাস মালিকরা বলেন, এর আগে লকডাউনের সময় প্রতি সিটে একজন করে যাত্রী বহন করা হয়। ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে ধার্য করা হয়। এতে মালিকরা ক্ষতিগ্রস্ত হলেও দেশের স্বার্থে তা মেনে নেন। এবারও সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহন সচল রাখতে হলে পূর্বের সিদ্ধান্ত কার্যকর করে সিট প্রতি একজন ও ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্তে আসতে হবে।

পাশাপাশি করোনা থেকে সকল প্রকার যাত্রীদেরকে সুরক্ষা করার স্বার্থে প্রত্যেক সিএনজি, টেম্পু, কার, ভাড়ায় চালিত মাইক্রোদেরকেও স্বাস্থ্যবিধির আওতায় আনার দাবি জানান পরিবহন মালিক গ্রুপ। তারা বলেন, শুধু গণপরিবহনের উপর নিয়ন্ত্রণ রেখে অন্যান্য ভাড়ায় চালিত গাড়িকে স্বাস্থ্য বিধির নিয়ন্ত্রণের বাইরে রাখলে মহামারি নিয়ন্ত্রণে সরকারের উদ্যোগ সফল হবে না।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত