1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ঘুমধুম তদন্ত পুলিশের অভিযানে বিদেশী বিয়ারসহ আটক ১। মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা জাওয়াহিরি নিহত। উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নিহত। ভোলায় পুলিশ বিএনপি সংঘর্ষে নিহত-১, আহত অর্ধ শতাধিক, পুলিশ ও বিএনপির পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন। ভোলার তজুমদ্দিনে স.প্রা. বি অফিস কক্ষে নেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি। বোরহানউদ্দিনে ১৮ লাখ টাকার অবৈধ জাল জব্দ। হবিগঞ্জে ছয় লেনের কাজ শুরু আগামী বছর। বঙ্গবন্ধু বনাম বঙ্গমাতা গোল্ড কাপ প্রাথমিক বিদ্যালয় উপজেলা পর্যায়ের ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত।  নিজস্ব মুদ্রায় বাণিজ্য শুরু করলো ইরান ও রাশিয়া। বোরহানউদ্দিনে গৃহবধূর রহস্যজনক মৃত্যু অভিযোগের তীর স্বামীর দিকে।

হবিগঞ্জে ছয় লেনের কাজ শুরু আগামী বছর।

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: সোমবার, ২৫ জুলাই, ২০২২

 

হবিগঞ্জের সংবাদ ডেস্কঃ ঢাকা-সিলেট মহাসড়কের ২২৬ কিলোমিটার ছয় লেনে উন্নীতকরণে হবিগঞ্জ জেলার ৮২ কিলোমিটার অংশের কাজ আগামী বছরের প্রথমার্ধ্বে শুরুর সম্ভাবনা রয়েছে। এই অংশের মধ্যে মাধবপুর, শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ সদর, বাহুবল ও নবীগঞ্জ উপজেলা রয়েছে।

মাধবপুর উপজেলার ১৩ কিলোমিটার এবং শায়েস্তাগঞ্জ উপজেলার ৩৪ কিলোমিটার অংশের দায়িত্বে নিয়োজিত প্রকল্প ব্যবস্থাপক আমিনুল ইসলাম ও সামছুদ্দোহা খোয়াই এ তথ্য জানিয়েছেন।

তারা জানান, বর্তমানে এ দুটি উপজেলার জমি অধিগ্রহণের কার্যক্রম শুরু করা হয়েছে। এই কাজ সমাপ্ত হলে দরপত্র প্রক্রিয়া কয়েক ধাপে সমাপ্ত করে চলতি বছরের শেষ দিকে ঠিকাদারদেরকে কার্যাদেশ দেওয়া হবে। এই প্রকল্পের কাজ চার বছরে সমাপ্ত করার কথা রয়েছে।

ঢাকা-সিলেট মহাসড়ককে ছয় লেনে উন্নীতকরণের কাজ প্রায় ১৭ হাজার কোটি টাকা ব্যয়ে সম্পন্ন করা হবে। এর মধ্যে দু’টি সার্ভিস লেন থাকবে ধীরগতির যানবাহন চলাচলের জন্য।

মহাসড়কে ৪ হাজার ৩৫৮ মিটার উড়াল সড়ক নির্মাণ করা হবে। এগুলো ভৈরব, গোয়ালাবাজার, তাজপুর ও দয়ামীরে নির্মিত হবে। এছাড়া নরসিংদী, ভৈরব, হবিগঞ্জের ওলিপুর, লস্করপুর এবং সিলেটে ৫টি রেলওয়ে ওভারপাস নির্মাণ করা হবে।

এই প্রকল্প শেষ হলে ঢাকা-সিলেট মহাসড়ক আন্তর্জাতিকমানের রূপ নেবে এবং যানবাহন চলাচলে নতুন মাত্রা পাবে। মোঃ দিলুর ওয়াল থেকে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত