1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

৫০ বছর পর প্রথম বিজয় দিবস পালন করলো চট্টগ্রাম নগরীর পার্চলাইশের শেখ বাহার উল্লাহ লেইন।

টিটু বড়ুয়া সুরঞ্জিত
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

স্বাধীনতার দীর্ঘ ৫০ বছর পুর্তির সুবর্ণ জয়ন্তীর দিনে আজ ১৬ ডিসেম্বরে প্রথম বারের মতো বিজয় দিবস পালন করলো, নগরীর পার্চলাইশ থানাধীন শুলকবহর ওয়ার্ডের কাতালগন্জের শেখ বাহার উল্লাহ লেইন মহল্লা কমিটি।

চট্টগ্রাম মহানগরীর পার্চলাইশ থানাধীন ৮ নং শুলকবহর ওয়ার্ডে এক সময়ের জামাত শিবির ক্যাডারদের ঘাটি ও স্বাধীনতা বিরোধী এলাকা হিসেবে পরিচিত, কাতালগন্জের শেখ বাহার উল্লাহ লেইন এলাকায় স্বাধীনতার ৪৯ বছরেও কোনদিন বাজেনি বঙ্গবন্ধুর ভাষন, পালন করা হয়নি, বিজয় দিবস কিংবা স্বাধীনতা ও ভাষা দিবসসহ কোন রাষ্ট্রীয় দিবস।

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ও লাল সবুজের ৫০ বছর পুর্তি উপলক্ষে, পার্চলাইশের কাতালগন্জ শেখ বাহার উল্লাহ লেইন মহল্লা সমাজ কমিটির ব্যানারে এই বিজয় উৎসবের আয়োজন করা হয়।

স্হানীয় আওয়ামী লীগ নেতা জনাব জানে আলম লেদু ও আনোয়ার হোসেন চৌধুরী, আশরাফ মাহমুদ মুন্নার উদ্বেগে দিনব্যাপী মাইকে বঙ্গবন্ধুর ভাষন প্রচার স্বাধীনতার দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশনের মাধ্যম এলাকায় নিরব থাকা স্বাধীনতার পক্ষের শক্তির জানান দেওয়া হয়।

বিকাল ৫ টায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুক্তি যুদ্ধের ইতিহাস নিয়ে আলোচনা অনুষ্ঠানে স্হানীয় প্রবীন মুরব্বী ও মহল্লা কমিটিসহ স্হানীয় আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্র লীগের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে হঠাৎ করে ২০২১ এসে শেখ বাহার উল্লাহ লেইন এলাকায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয় দিবস উদযাপনে স্হানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। স্হানীয় বাসিন্দা বলছেন, একজন পুরানো আওয়ামী লীগার জানে আলম লেদু, এক সময় এই এলাকায় স্বাধীনতা ও প্রগতিশীল বিরোধী রাজনৈতিক দলীয় প্রভাব প্রতিপত্তির কারনে, স্বাধীনতার পক্ষের শক্তির লোকেরা এলাকায় কোন দিবস পালন করতে না পারলেও, বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসেবে আওয়ামী রাজনীতিতে সম্পৃক্ত দীর্ঘদিন জানে আলম লেদুর উদ্বেগে বর্তমানে পালিত হচ্ছে। আবার অনেকের দাবী বর্তমান সময়ের বাংলাদেশ ও বহিবিশ্বের সাথে তাল মিলিয়ে, আগামী প্রজন্মকে তৈরী করতে হলে, তাদের মুক্তি যুদ্ধের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধু সমপর্কে জানতে হবে তাই আমরা মহল্লা কমিটির আয়োজনে ও স্হানীয় আওয়ামী লীগ নেতাদের সহযোগীতায় সার্বজনীন ভাবে এই উদ্বেগ নিয়েছি, যা আগামীতেও অব্যাহত থাকবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন উদ্দোক্তারা।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত