1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

স্কুল কলেজে এখন থেকে নিয়মিত ক্লাস হবে – শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি।

ঢাকা অফিসঃ
  • প্রকাশিত: বুধবার, ২ মার্চ, ২০২২

 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ কমে যাওয়ায় এখন থেকে নিয়মিত ক্লাস-পরীক্ষাসহ অন্যান্য শিক্ষা কার্যক্রম আগের মতো চলবে। করোনার কারণে শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা আগামী দুই শিক্ষাবর্ষের মধ্যেই কাটিয়ে ওঠা সম্ভব হবে।

বুধবার (২ মার্চ) ঢাকা কলেজে শহীদ আ.ন.ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি যেন দ্রুতই শিক্ষা কার্যক্রমের স্বাভাবিকতা ফিরিয়ে আনা যায়। করোনার সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা আগামী দুটি শিক্ষাবর্ষে সমন্বিত উদ্যোগের মাধ্যমে পুষিয়ে নেওয়া সম্ভব হবে।

শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আজ আমি ঢাকা কলেজে উপস্থিত হলেও কথা বলছি সব শিক্ষার্থীর জন্য। করোনার এই দীর্ঘ সময় ধরে অনেক শিক্ষার্থীকেই একটি ট্রমার মধ্য দিয়ে যেতে হয়েছে। আশা করি নিয়মিত ক্লাস শুরু হলে তোমরা দ্রুতই সবকিছু গুছিয়ে নেবে। পূর্বের ঘাটতি পূরণ করতে পড়াশোনায় তোমাদের আরও বেশি মনোযোগী হতে হবে।

 

দেশের প্রতি শিক্ষার্থীদের দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি আরও বলেন, আমাদের যিনি জন্ম দেন শুধু তিনিই মা নন। ভাষা আমাদের মা। দেশ আমাদের মা। এই তিন মাকে যখন তোমরা ভালোবাসতে পারবে তখনই একজন ভালো মানুষ হয়ে উঠতে পারবে। দেশের প্রতি যে দায়বদ্ধতা রয়েছে তা পূরণে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

ওরিয়েন্টেশনে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন। ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার। ঢাকা কলেজের নিবিড় পর্যবেক্ষণ উপকমিটির আহ্বায়ক অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস প্রমুখ।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত