1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

সংযুক্ত আরব আমিরাতে ১৬৬ কি.মি. নতুন রেললাইন, দুবাই থেকে ৫০ মিনিটে পৌছাবে রাজধানী আবুধাবি।

প্রবাস অনলাইন নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

 

অতি শীঘ্রই সংযুক্ত আরব আমিরাতের বানিজ্যিক রাজধানী দুবাই থেকে ট্রেনে রাজধানী আবুধাবিতে যেতে লাগবে মাত্র ৫০ মিনিট! এ ট্রেনে স্থানীয় অধিবাসী এবং দর্শনার্থীরা সারা দেশে যাতায়াত করতে পারবেন।

রোববার (০৫ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতের রেলওয়ে প্রোগ্রামটি, সারা দেশে পণ্য ও যাত্রী পরিবহনের জন্য বৃহত্তম সমন্বিত ব্যবস্থা হওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক মহামান্য শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এবং আবুধাবির ক্রাউন প্রিন্স এবং ডেপুটি সুপ্রিম কমান্ডার আমিরাতের সশস্ত্র বাহিনী মহামান্য শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের উপস্থিতিতে এই অনুষ্ঠানটি উদ্ভোধন করা হয়েছে। আমিরাত সরকার ঘোষিত তথ্য অনুযায়ী, রেলওয়ে প্রোগ্রামে তিনটি মূল প্রকল্প অন্তর্ভুক্ত রয়েছে।

মালবাহী রেল: এতে ইতিহাদ রেল মালবাহী পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে।

রেল যাত্রী পরিষেবা: আল সিলা থেকে ফুজাইরাহ পর্যন্ত ১১টি শহরকে সংযুক্ত করার লক্ষ্য রয়েছে। ২০০ কিমি/ঘন্টা বেগে, যাত্রীরা ৫০ মিনিটে আবুধাবি থেকে দুবাই এবং ১০০ মিনিটে আবুধাবি থেকে ফুজাইরাহ যেতে পারবেন।

২০৩০ সালের মধ্যে, যাত্রীর সংখ্যা বার্ষিক ৩৬.৫ মিলিয়নেরও বেশি পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

ইন্টিগ্রেটেড ট্রান্সপোর্টেশন সার্ভিস: স্মার্ট ট্রান্সপোর্টেশন সলিউশন নিশ্চিত করার জন্য একটি উদ্ভাবন কেন্দ্র স্থাপন করা হবে। সংযুক্ত আরব আমিরাতের শহরগুলির অভ্যন্তরে পরিবহনের সুবিধার্থে রেল প্যাসেঞ্জার সিস্টেমের সাথে হালকা রেলের একটি নেটওয়ার্ক সংযুক্ত করা হবে।

পরিকল্পনা এবং বুকিং ভ্রমণের অনুমতি দেওয়ার জন্য স্মার্ট অ্যাপ্লিকেশন তৈরি করা হবে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত