1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

লক্ষ্মীপুরের পুলিশ স্বামীর শরীরে প্রতিস্থাপন করা হলো স্ত্রীর দান করা কিডনি।

রিপন শান উপদেষ্টা সম্পাদক
  • প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য যেমন চিরন্তন সত্য, তেমনি সত্য স্বামী আর স্ত্রী বানাইছে কোন মিস্ত্রী- সে বড়ো কঠিন কারিগর… ।
লক্ষ্মীপুরের ইব্রাহিম খলিল বিগত ৩ থেকে ৪ বছর ধরে কিডনি রোগে আক্রান্ত । বাংলাদেশ পুলিশের কনষ্টেবল পদে কুমিল্লায় কর্মরত পরিশ্রমী এই পুলিশ সদস্য দীর্ঘদিন রাজারবাগ পুলিশ লাইনে চিকিৎসা করার পর ডাক্তাররা তাকে জানান তার দুটো কিডনিই বিকল হয়ে গেছে। বাঁচাতে হলে তার জন্য একটি কিডনি প্রতিস্থাপন করতে হবে। উপায় না দেখে তিনি পরিবারের লোকজন ও স্বজনদের বিষয়টি অবহিত করেন।
খলিল লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার ৭ নং চর রমিজ ইউনিয়নের পূর্ব চরমেহার আদর্শ গ্রামের জামাল উদ্দিনের ছেলে। সে ১০ বছর পূর্বে নোয়াখালী জেলার আবদুল মুমিনের মেয়ে সালমা কে বিয়ে করেন। বর্তমানে তাদের সংসারে আড়াই বছরের এক ছেলে ও ৬ বছরের এক মেয়ে রয়েছে। বিভিন্ন মাধ্যমে কিডনি সংগ্রহ করতে না পেরে হতাশায় পড়ে যান স্বামী ইব্রাহিম খলিল। এদিকে স্বামীকে বাঁচিয়ে রাখতে এবং তার প্রতি ভালোবাসার নির্দশন হিসেবে স্ত্রী সালমা খলিল তার একটি কিডনী স্বামীকে দান করার আগ্রহ প্রকাশ করে । পরে বিষয়টি হাসপাতালের ডাক্তারদের অবহিত করলে তারা জানান যে কেউ একটি কিডনী দান করলে তার কোন সমস্যা হয়না।
পরে গত বুধবার ঢাকায় মিরপুর কিডনী ফাউন্ডেশন নামক একটি বেসরকারী প্রতিষ্ঠানে ইব্রাহিম খলিলের কিডনি প্রতিস্থাপন করা হয়। বর্তমানে স্বামী—স্ত্রী উভয়ই সুস্থ রয়েছে বলে জানা গেছে। তবে ঈদ পর্যন্ত ইব্রাহিম খলিলকে হাসপাতালে থাকতে হবে বলে জানিয়েছে চিকিৎসকরা ।
আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত