1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

রাশিয়ার হুশিয়ারি উপেক্ষা করে ন্যাটোতে আবেদন করবে ফিনল্যান্ড-সুইডেন।

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

 

ফিনল্যান্ডের সংবাদমাধ্যম ইলতালেহতি সোমবার জানিয়েছে, সুইডেনের সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা ফিনল্যান্ডের সঙ্গে একই সময় একই দিনে ন্যাটোতে যোগ দেওয়ার আবেদন করবে। ফিনল্যান্ড সুইডেনকে বলেছিল, যাই করে না কেন দুই দেশ একসঙ্গে করবে। এরপর খবর বের হলো ফিনল্যান্ড-সুইডেন একসঙ্গে ন্যাটোতে যোগ দেওয়ার আবেদন করতে যাচ্ছে। গণমাধ্যমটি আরও জানিয়েছে, দুইপক্ষ সম্মত হয়েছে তারা ১৬-২২ মে এর মধ্যে যে কোনো সময় আবেদন করবে।

ফিনল্যান্ড ও সুইডেনকে রাশিয়া হুশিয়ারি দিয়েছে, যদি তারা ন্যাটোতে যোগ দেয় তাহলে এর পরিণতি খারাপ হবে। তবে এসব হুমকি উপেক্ষা করতে যাচ্ছে এ দুটি দেশ। এরসঙ্গে সংশ্লিষ্ট সূত্রটি জানিয়েছে, খবরটি সত্য।

যে সময়টায় আবেদন করার কথা বলা হচ্ছে সেই সময়ে ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সউলি নিনিসতো সুইডেন সফরে যাবেন।

এদিকে ফিনল্যান্ড ও সুইডেন এতদিন নিরপেক্ষ ছিল। তারা কোনো সামরিক জোটে যোগ দেওয়ার পক্ষেও ছিল না। কিন্তু রাশিয়া ইউক্রেনে হামলা করার পর নিজেদের নিরাপত্তার বিষয়টি নিয়ে চিন্তা শুরু করে রাশিয়ার প্রতিবেশী দেশ ফিনল্যান্ড। তারা নিরপেক্ষ থাকার বিষয়টি থেকে সরে আসে এবং নিজেদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন ন্যাটোতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেয়।

সূত্র: দ্য গার্ডিয়ান

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত