1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

রামগড় পৌর নির্বাচনে ইভিএম কারচুপির অভিযোগে রিটার্নিং অফিসারসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

 

খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়ির রামগড় পৌর নির্বাচনে ইভিএম এ কারচুপির অভিযোগ তুলে ফলাফল বাতিল ও গেজেট স্থগিত চেয়ে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছে আওয়ামীলীগের সাত বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী।
সোমবার (৮ নভেম্বর) বিকেলে খাগড়াছড়ির যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদুল ইসলামের আদালতে রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইদুর রহমানসহ ১৬ জনকে অভিযুক্ত করে পরাজিত ৭ কাউন্সিলর প্রার্থী মামলা করেন। প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকেও এ মামলায় মোকাবেলা বিবাদী করা হয়েছে।


মামলার এজাহারে উল্লেখ করা হয়, রামগড় পৌরসভার ১, ২, ৪, ৫, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ইভিএম দিয়ে কারচুপি করায় মাস্টার কার্ড তলব, কেন্দ্র ভিত্তিক ফলাফল ঘোষণা না করে বিধি ভঙ্গ করায় ফলাফল বাতিল ও পরবর্তী গেজেট প্রকাশ স্থগিতের আবেদন করা হয়।
মামলার বাদীরা হলেন, রামগড় পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুল আলম, ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. বাদশা মিয়া, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আনোয়ার তারেক, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোশাররফ হোসেন, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নজির আহম্মেদ, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. সাহাব উদ্দিন ও ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. আবছার।
বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আফসার হোসেন রনি নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, মামলার এজহারে বাদীরা অভিযোগ করেছেন, গত ২ নভেম্বর অনুষ্ঠিত রামগড় পৌরসভা নির্বাচনে তারা নির্বাচিত হয়েছিলেন। কিন্তু ভোট গণনার সময় নানা ছলচাতুরির মাধ্যমে তাদের পরাজিত দেখিয়েছে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা।
রামগড় পৌরসভায় এবার ৯ ওয়ার্ডে মোট ভোটার ছিল ২০ হাজার ৮৮৬ জন। মামলা হওয়া ৭ ওয়ার্ডে ১৬ হাজার ৯০৭ জন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত