1. info@voicectg.com : Voice Ctg :
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

রাজস্থলীতে মাস্ক পরছে না অধিকাংশ মানুষ, স্বাস্থ্যবিধির বালাই নেই।

আজগর আলী খান রাজস্থলী প্রতিনিধিঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
পার্বত্য রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া, শফিপুর, ইসলামপুর এলাকায় অধিকাংশ মানুষ মাস্ক  ব্যবহার করছেন না। দেশে করোনা সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়লে ও ভ্রুক্ষেপ নেই ওই এলাকার মানুষের।  উপজেলা  থেকে শুরু করে উপজেলার তিন টি ইউনিয়নের বাজার ঘুরে দেখা গেছে অন্তত ৪০%  মানুষ মাস্ক পড়ছে না। আবার কেউ কেউ পড়ছে থুতনির নিছে। পাহাড়ে বসবাস রত পাহাড়ী বাঙালির সাথে কথা বলে জানা যায়, তাদের মাস্ক ব্যবহারে  শ্বাস গরম হয়ে যায়, কারো মনে থাকে না কেউ কেউ ওমিক্রন তেমন ভয়াবহ নয় বলে মাস্ক পরা তাদের কাছে ততটা  গুরুত্ব নয়, আবার অনেকে ছেড়ে দিচ্ছেন মহান সৃষ্টি কর্তার উপর। তাদের সাফ জবাব মৃত্যু যখন লেখা আছে  তখনই হবে। এতে মাস্ক ঠেকিয়ে রাখতে  পারবে না বলে উল্লেখ করেন তারা।
এ সব অভিমত ব্যক্তকারী সব পাহাড় থেকে আসা পথচারী তবে এলাকার ব্যবসা প্রতিষ্টানের মালিক, কর্মচারী ও বিভিন্ন অফিসে অন্তত ৬০% মানুষ কে মাস্কবিহীন দেখা গেছে। উপজেলা প্রশাসন করোনা  সংক্রমন রোধে ব্যাপক প্রচার প্রচারণা  করলে ও তা মানছে না অধিকাংশ মানুষ। এ ছাড়া, বাজারে মাছ বাজার, সবজি বাজার  গুলোতে সকাল পর্যন্ত ভিড় লক্ষ্য করা গেছে।  এ সব বাজারে স্বাস্থ্যবিধির  তোয়াক্কা করছে না কেউ। ফলে এ এলাকায় করেনা সংক্রমণের ঝুঁকিতে রয়েছে বলে অভিজ্ঞমহল  মনে করছেন।
এ ব্যপারে মাস্কবিহীন নজির মিয়া জানান, তিনি বেশীসময় মাস্ক পরে থাকতে পারেন না। তার স্বাভাবিক শ্বাস – প্রশ্বাসে  বাধাগ্রস্ত হচ্ছে। বাঙালহালিয়া ধলিয়া পাড়ার মংপ্রুসে মারমা জানান, মাস্ক সব সময় তার সঙ্গে থাকে, তবে তা পরতে মনে থাকে না। রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  প্রতিদিন জ্বর, সর্দি  কাশি নিয়ে  রোগীরা চিকিৎসা নিতে আসছেন।
এ ব্যপারে রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডাঃ রুইহলাঅং মারমা জানান, ঠান্ডাজনিত কারণে জ্বর সর্দি কাশি নিয়ে কিছু রোগী  চিকিৎসা নিচ্ছে।  তবে করোনা পজেটিভ নিয়ে  খুবই কম রোগী আসছে বলে তিনি উল্লেখ করেন।
আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত