1. info@voicectg.com : Voice Ctg :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মাদ্রাসা বন্ধ তারপরেও উড়ছে জাতীয় পতাকা রাষ্টীয় অবমাননা দেখার যেন কেউ নেই। জাফর আহমেদ জয় ছিলেন একজন উদার মনের দানবীর-এমপি শাওন দক্ষিণ ভোলায় পর্যটনের অপার সম্ভাবনার দুয়ার খুলবে স্বপ্নবাস্তবের পদ্মাসেতু। ভোলার সোনামণি কিন্ডার গার্টেন শিক্ষকের হাতে যৌন হয়রানির শিকার সহকারী শিক্ষিকা। পদ্মাসেতুতে প্রথম টোল দিলেন পদ্মাসেতুর প্রথম যাত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০০ শতাধীক অসহায় দুঃস্থ জনগনের মাঝে ত্রাণ দিল চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু। বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৬৮ জন। আওয়ামীলীগ এর প্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধ ও ইতিহাসের  ধারাপাত আমিই, তোমার অর্ধঙ্গীনি—লেখক বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাস, সম্পাদক ভয়েস চট্টগ্রাম। বাইশারীতে অপহরণের নাটক সাজিয়ে পরিবার থেকে টাকা আদায় প্রতারক হারুন গ্রেফতার।

মা ব্লাড ফাউন্ডেশনের ভোলা জেলা কমিটি গঠিত’ ভোলা দক্ষিণ প্রেসক্লাব এর অভিনন্দন।

রিপন শান উপদেষ্টা সম্পাদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
ব্রিটিশ বিরোধী আন্দোলনের মহাবিপ্লবী নলিনী দাস, একাত্তরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ও জাতীয় মঙ্গলের কবি মোজাম্মেল হকের অমর স্মৃতি বিজড়িত জনপদ, মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন বাংলাদেশের দ্বীপজেলা ভোলার অসহায়-দুঃস্থ এবং বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়ানোর জন্য প্রয়োজনে রক্ত দান করে সেবা প্রদান করার উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছায় রক্তদানকারীদের সংগঠন “মা ব্লাড ফাউন্ডেশন”।
১২ জুন ২০২২ রোববার সংগঠনটি বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগামী ১ বছরের জন্য ৩২ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেছে । রাকিব পাটোয়ারীকে সভাপতি ও সিমা বেগম কে সাধারণ সম্পাদক নির্বাচিত করেছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন “মা ব্লাড ফাউন্ডেশন” এর নীতি নির্ধারক পরিষদ।
মা ব্লাড ফাউন্ডেশন এর গঠনতন্ত্র অনুযায়ী- আসাদ হোসেনকে সিনিয়র সহ-সভাপতি, রায়হানুল ইসলাম রায়হান, মোঃ মাসুদ, এস এল লাভলু, শারিয়ার মাহিন, হাফেজ আব্দুল আজিজ, রাসেল ইসলাম রাসু, রাফসান রানা, সুমন, মহিন পন্ডিত, আহসান হাবীব ও হায়দার আলী কে সহ-সভাপতি । রায়হান, জাহিদ, সজীব হাজী, মেহেদি হাসান, আরিফ‌ ও জুয়েল রানা কে যুগ্ম সাধারণ সম্পাদক । ইসলাম হোসেন রাকিব‌ ও মিম চৌধুরী কে সাংগঠনিক সম্পাদক । শামসুদ্দিন ও তন্নি দে কে সহ-সাংগঠনিক সম্পাদক । মোঃ হাসনাইন‌ কে অর্থ সম্পাদক ,তানজিদ রহমান কে প্রচার সম্পাদক, আছমা বেগম মুন্নি কে মহিলা বিষয়ক সম্পাদক, প্রিমা বিনতে সুফিয়ান কে উপ-মহিলা বিষয়ক সম্পাদক, মোঃ ইব্রাহিম হোসেন শিবির কে দপ্তর সম্পাদক, মোঃ শাকিল কে ধর্ম বিষয়ক সম্পাদক, মোঃ রাব্বি কে আইসিটি বিষয়ক সম্পাদক, মোঃ হাসিব কে সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে । এ কমিটি আগামী এক বছর ভোলা জেলা কমিটির দায়িত্ব পালন করবে ।

মা ব্লাড ফাউন্ডেশন এর নবনির্বাচিত সভাপতি  রাকিব পাটোয়ারী জানান, এটি একটি স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন , আমরা এ সংগঠনের মাধ্যমে মানুষের প্রয়োজনে রক্ত দিয়ে সহযোগিতা করতে পারছি বলে আমি আনন্দিত এবং গর্বিত। ধন্যবাদ জানাচ্ছি আমাদের সংগঠনের সাথে সম্পৃক্ত সকল শুভাকাঙ্ক্ষী সেচ্ছাসেবকদের । নবনির্বাচিত সাধারণ সম্পাদক সিমা বেগম তার প্রতিক্রিয়ায় জানান , আমরা কেবল আমাদের জেলার নয় আমাদের পার্শববর্তী জেলা গুলোতে ও খোঁজ খবর নিয়ে অসহায় ও দুঃস্থ মানুষদের পাশে থেকে রক্তদানের মাধ্যমে সহযোগীতা করে যাচ্ছি।

ইতোমধ্যে, আমরা ভোলা জেলায় অবস্থিত বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে আমাদের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদানের মত গুরুত্বপূর্ণ কাজে অংশগ্রহণ করে সফল হতে সক্ষম হয়েছি। আমরা আমাদের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় ভবিষ্যতে আরো ভালো পর্যায়ে পৌঁছাতে পারবো বলে আমি আশা করছি। সংগঠনটির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক ইসলাম হোসেন রাকিব বলেন, মা ব্লাড ফাউন্ডেশনএকটি স্বেচ্ছাসেবী রক্তদানকারী সংগঠন। এ সংগঠনের একজন স্বেচ্ছাসেবক হিসেবে নিজেকে ধন্য মনে করছি। মানুষ মানুষের জন্য। আর আমরা ই মানুষের কল্যানে আমাদেরকে নিয়োজিত রাখতে আমরা আমাদের চেষ্টা অব্যাহত রাখব । সংগঠনের সকল শুভাকাঙ্ক্ষী সহ সকল সদস্যদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। যাদের সহযোগিতার মাধ্যমে আমরা এ নতুন দায়িত্ব পেয়েছি ।
এদিকে ভোলা দক্ষিণ প্রেসক্লাব সদস্য সমাজকর্মী ও সাংবাদিক সিমা বেগম মা ব্লাড ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন- ভোলা দক্ষিণ প্রেসক্লাব এর প্রধান উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, প্রতিষ্ঠাতা ও সভাপতি শাহাবুদ্দিন রিপন শান, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম জামাল মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন জমাদার, সাংগঠনিক সম্পাদক সামসুন্নাহার স্নিগ্ধা, সহসাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মোরশেদ ও তসলিম আখন, তথ্য ও গবেষণা সম্পাদক ইলিয়াস আহমেদ, দপ্তর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মামুন হোসাইন, সমাজকল্যাণ ও জনসংযোগ সম্পাদক জসিম মাতাব্বর, অনুষ্ঠান সম্পাদক মোসলেউদ্দিন মুরাদ, নির্বাহী সদস্য মিজান পাটোয়ারী, এমরান হাসান আলীম, সাইফুল ইসলাম আকাশ, নিয়াজ মাহমুদ জয়, ইশতিয়াক আহমেদ, এইচএম ইকবাল হোসেন প্রমুখ ।
আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত