1. info@voicectg.com : Voice Ctg :
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১১:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঘুমধুম তদন্ত পুলিশের অভিযানে বিদেশী বিয়ারসহ আটক ১। মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা জাওয়াহিরি নিহত। উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নিহত। ভোলায় পুলিশ বিএনপি সংঘর্ষে নিহত-১, আহত অর্ধ শতাধিক, পুলিশ ও বিএনপির পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন। ভোলার তজুমদ্দিনে স.প্রা. বি অফিস কক্ষে নেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি। বোরহানউদ্দিনে ১৮ লাখ টাকার অবৈধ জাল জব্দ। হবিগঞ্জে ছয় লেনের কাজ শুরু আগামী বছর। বঙ্গবন্ধু বনাম বঙ্গমাতা গোল্ড কাপ প্রাথমিক বিদ্যালয় উপজেলা পর্যায়ের ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত।  নিজস্ব মুদ্রায় বাণিজ্য শুরু করলো ইরান ও রাশিয়া। বোরহানউদ্দিনে গৃহবধূর রহস্যজনক মৃত্যু অভিযোগের তীর স্বামীর দিকে।

মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা জাওয়াহিরি নিহত।

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

 

আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা আয়মান আল জাওয়াহিরি নিহত হয়েছেন। মঙ্গলবার (২ আগস্ট) মার্কিন গণমাধ্যম সিএনএন এ দাবি জানিয়েছে। পাকিস্তানে এক মার্কিন হামলায় ২০১১ সালে ওসামা বিন লাদেন নিহত হওয়ার পর আয়মান আল জাওয়াহিরি আল কায়েদার দায়িত্ব নেন।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানায়, হোয়াইট হাউজ সোমবার (১ আগস্ট) কোনো কর্মকর্তার নামোল্লেখ না করে এই অভিযানের সন্ত্রাস-বিরোধী সফলতার কথা জানায়।

রয়টার্সকে এক উচ্চপদস্থ মার্কিন কর্মকর্তা এর আগে জানিয়েছিলেন, আফগানিস্তানে গুরুত্বপূর্ণ আল কায়েদা টার্গেটে যুক্তরাষ্ট্র সফল অভিযান চালিয়েছে। এসময় তিনি দাবি করেন, এই অভিযানে কোনো বেসামরিক নাগরিক মারা যাননি।

এদিকে মার্কিন প্রশাসন বরাবরই বলে আসছে, টুইন টাওয়ারে হামলার নেপথ্য কারিগর ওসামা বিন লাদেনের এই ঘনিষ্ঠ সহযোগী আয়মান আল জাওয়াহিরি।

এর আগে আরেক আল কায়েদা নেতা আবু হামজাহ আল ইয়েমেনি কে হত্যা করে মার্কিন বাহিনী। সিরিয়ান বেসামরিক প্রতিরক্ষা ব্যবস্থা টুইটের মাধ্যমে জানায়, হামলাটি আবু হামজাহ আল ইয়েমেনিকে লক্ষ্য করে চালানো হয়েছে। এ সময় তিনি মোটরসাইকেলে যাচ্ছিলেন। দুটি রকেট আঘাত হেনে তাকে হত্যা করা হয়। মার্কিনিদের দাবি, এ অভিযানে কোনো বেসামরিক ক্ষয়ক্ষতি হয়নি।

সিরিয়ার একটি মানবিক সংস্থা এক টুইট বার্তায় জানিয়েছে, মধ্যরাতের কিছু আগে আবু হামজাহর মোটরসাইকেলটিকে লক্ষ্য করে দুটি রকেট হামলা চালালে তিনি নিহত হন। তার লাশ ইদলিব শহরের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।

আল কায়েদার সমর্থকরা ২০১৮ সালে হুরাস আল দিন প্রতিষ্ঠা করে। এর আগে ২০২০ সালে জুনে ইদলিবে ওই সংগঠনের শীর্ষ জর্ডানিয়ান কমান্ডার খালেদ আরুরি মার্কিন হামলায় নিহত হন। তার আগে ২০১৯ সালে সংগঠনের শীর্ষ কমান্ডার বিলাল খুরাইসাত ওরফে আবু খাদিজা আল উরদানি নিহত হন। তিনি জর্ডানের নাগরিক ছিলেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত