1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রামের অভিভাবক – চবি উপাচার্য ড. শিরীণ।

হাটহাজারী প্রতিনিধিঃ
  • প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এবিএম মহিউদ্দিন চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করেছে শাখা ছাত্রলীগ।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে চবির ব্যবসায় অনুষদ মিলনায়তনে এ সভার আয়োজন করে শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপগ্রুপ বিজয়।

শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসের সভাপতিত্বে এবং ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহেদুল আওয়াল ও ছাত্রলীগ নেতা সৈয়দ জাহেদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ।বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. বেনু কুমার দে।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, মহিউদ্দিন চৌধুরী ছিলেন পুরো চট্টগ্রামের অভিভাবক। তার দরজা সবসময় সবার জন্য উন্মুক্ত ছিল। এমন নেতা ক্ষণজন্মা। তার মৃত্যুতে পুরো চট্টগ্রাম অভিভাবক শূন্য হয়ে গেছে।

তিনি বলেন, নীতি নৈতিকতা এবং আদর্শের সঙ্গে মহিউদ্দিন চৌধুরী কোনোদিন আপস করেননি। যেকোনো দুঃসময়ে চট্টলাবাসী তাঁকে কাছে পেয়েছে। চটগ্রামের উন্নয়ন নিয়ে তিনি সর্বদা সোচ্চার ছিলেন। চট্টগ্রামের মানুষের অধিকার আদায়ের জন্য মৃত্যুর আগপর্যন্ত আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। মহিউদ্দিন চৌধুরী তার কর্মের কারণে আজীবন বেঁচে থাকবেন চট্টলার মানুষের হৃদয়ে।

স্মরণসভা বক্তব্য দেন ইংরেজি বিভাগে অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক নেয়ামত উল্যাহ ভূঁইয়া, দেবাশীষ কুমার, প্রভাষক মোহাম্মদ আলী, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক রন্টু দাস, ব্যাকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের সহকারী অধ্যাপক রিফাত রহমান, আইন বিভাগের প্রভাষক ফয়সাল জনি, অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী ও চবি সাংবাদিক সমিতির সভাপতি ইমরান হোসাইন প্রমুখ। এ ছাড়া সাবেক ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ ও বিভিন্ন বর্ষের ছাত্রলীগ কর্মীরাও স্মরণসভায় বক্তব্য দেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত