1. info@voicectg.com : Voice Ctg :
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মাদ্রাসা বন্ধ তারপরেও উড়ছে জাতীয় পতাকা রাষ্টীয় অবমাননা দেখার যেন কেউ নেই। জাফর আহমেদ জয় ছিলেন একজন উদার মনের দানবীর-এমপি শাওন দক্ষিণ ভোলায় পর্যটনের অপার সম্ভাবনার দুয়ার খুলবে স্বপ্নবাস্তবের পদ্মাসেতু। ভোলার সোনামণি কিন্ডার গার্টেন শিক্ষকের হাতে যৌন হয়রানির শিকার সহকারী শিক্ষিকা। পদ্মাসেতুতে প্রথম টোল দিলেন পদ্মাসেতুর প্রথম যাত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০০ শতাধীক অসহায় দুঃস্থ জনগনের মাঝে ত্রাণ দিল চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু। বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৬৮ জন। আওয়ামীলীগ এর প্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধ ও ইতিহাসের  ধারাপাত আমিই, তোমার অর্ধঙ্গীনি—লেখক বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাস, সম্পাদক ভয়েস চট্টগ্রাম। বাইশারীতে অপহরণের নাটক সাজিয়ে পরিবার থেকে টাকা আদায় প্রতারক হারুন গ্রেফতার।

ভোলা মহকুমা/জেলা আওয়ামী লীগের নেতৃত্বধারা ১৯৫৩ থেকে ২০২২।

রিপন শান উপদেষ্টা সম্পাদক
  • প্রকাশিত: সোমবার, ১৩ জুন, ২০২২
স্মরণকালের জমকালো আয়োজন, জাতীয় নেতৃবৃন্দের প্রাণবন্ত উপস্থিতি আর দ্বীপজেলার প্রতিটি স্তর থেকে কাউন্সিলর ডেলিগেট শুভানুধ্যায়ীদের বিপুল অঙশগ্রহণে ১১ জুন ২০২২ শনিবার ভোলা সরকারি হাইস্কুল মাঠে অনুষ্ঠিত হয়ে গেল ভোলা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল । সম্মেলনে নানান নাটকীয়তা ও সাংগঠনিক বিচার বিশ্লেষণের পর নবীন প্রবীণের সমন্বয় ঘটিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ভোলা জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করেন- আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ঊনসত্তরের গণঅভ্যুত্থানের মহানায়ক সাবেক মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি । ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি পদে পূণ:নির্বাচিত হয়েছেন ভোলা সদর উপজেলা পরিষদের জনপ্রিয় সাবেক চেয়ারম্যান একাত্তরের বীরমুক্তিযোদ্ধা ফজলুল কাদের মজনু মোল্লা।
তারুণ্যের আইকন হিসেবে চমক দেখিয়ে ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বিশিষ্ট সমাজসেবক মইনুল হোসেন বিপ্লব ।
ভোলা মহকুমা/জেলায় আওয়ামী লীগের সাংগঠনিক ভিত স্থাপিত হয় ১৯৫৩ সালে। সে সময় থেকে বর্তমান পর্যন্ত যারা ভোলা মহকুমা/জেলা আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়েছেন,তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়েছে সদ্য অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনে।
স্মর্তব্য যে, ভোলা জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি এবং সাধারণ সম্পাদক এবং গত কমিটির সাধারণ সম্পাদক ব্যতীত অন্য প্রায় সকল শীর্ষনেতাই ইন্তেকাল করেছেন ।
১৯৫৩ সালের ৩ থেকে ৫ জুলাই কেন্দ্রিয় সম্মেলনকে সামনে রেখে ভোলা মহকুমা আওয়ামী মুসলিম লীগের প্রথম সাংগঠনিক কমিটি গঠন করা হয়। প্রতিষ্ঠাতা কমিটির সভাপতি ছিলেন মোঃ সোলায়মান মোল্লা। সাধারণ সম্পাদক কবি মোখলেসুর রহমান দরবেশ।
১৯৫৮ সালের ৭ অক্টোবর আইয়ুব খান রাষ্ট্র ক্ষমতা দখল করে প্রকাশ্য রাজনৈতিক তৎপরতা নিষিদ্ধ করে। তাঁর রাজনৈতিক দল গঠনের পর প্রকাশ্য রাজনীতির অনুমতি দিলে ১৯৬৪ সালের কাউন্সিলে ভোলা মহকুমা আওয়ামী লীগের সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক হেদায়েত আলী মোক্তার।
১৯৬৬ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক হেদায়েত আলী মোক্তার।
১৯৬৮ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন শাহজাহান।
১৯৭০ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া
এবং সাধারণ সম্পাদক হেদায়েত আলী মোক্তার।
১৯৬৬ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক হেদায়েত আলী মোক্তার।
১৯৬৮ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন শাহজাহান।
১৯৭০ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন শাহজাহান।
১৯৭২ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মোক্তার।
১৯৭৪ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মোক্তার।
১৯৭৮ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মোক্তার।
১৯৮১ সালের কাউন্সিলে সভাপতি শামছুদ্দিন আহমেদ মিয়া এবং সাধারণ সম্পাদক এডভোকেট মাকসুদুর রহমান। ১৯৮৩ সালে মাকসুদুর রহমান এরশাদের জনদলে যোগদান করলে বিশেষ বর্ধিত সভায় মোফাজ্জল হোসেন শাহীনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়।
১৯৮৭ সালের কাউন্সিলে সভাপতি মোফাজ্জল হোসেন শাহীন এবং সাধারণ সম্পাদক আবদুল মোমিন টুলু।
১৯৯২ সালের কাউন্সিলে সভাপতি মোফাজ্জল হোসেন শাহীন এবং সাধারণ সম্পাদক ফজলুল কাদের মজনু মোল্লা।
১৯৯৭ সালের কাউন্সিলে সভাপতি মোফাজ্জল হোসেন শাহীন এবং সাধারণ সম্পাদক ফজলুল কাদের মজনু মোল্লা।
২০০২ কাউন্সিলে সভাপতি মোফাজ্জল হোসেন শাহীন এবং সাধারণ সম্পাদক ফজলুল কাদের মজনু মোল্লা।
২০০৮ সালের বিশেষ কাউন্সিলে সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং সাধারণ সম্পাদক আবদুল মোমিন টুলু।
২০১২ সালের কাউন্সিলে সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং সাধারণ সম্পাদক আবদুল মোমিন টুলু।
২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি কাউন্সিলে সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং সাধারণ সম্পাদক আবদুল মোমিন টুলু।
সর্বশেষ ২০২২ সালের কাউন্সিল অধিবেশনে ফজলুল কাদের মজনু মোল্লা সভাপতি এবং মইনুল হোসেন বিপ্লব সাধারণ সম্পাদক নির্বাচিত হন ।

অভিজ্ঞতা এবং তারুণ্যের সম্মিলিত প্রাণপ্রবাহ ভোলা জেলা আওয়ামী লীগকে বহুদূর এগিয়ে নিয়ে যাবে বলে দৃঢ়বিশ্বাস করে দ্বীপজেলার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রতিটি মানুষ ।
আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত