1. info@voicectg.com : Voice Ctg :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৫:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক। মোস্তফা মিয়া ও আলি আহাম্মদকে সভাপতি/সম্পাদক করে লালমোহন বাজার ব্যাবসায়ী সমিতি গঠিত।

ভুলে নিজেদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করল ইসরাইলের আয়রন ডোম।

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

 

ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’-এর দু’টি ইউনিট ভুলক্রমে পরস্পরের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

ইরানের আইআরআইবি বার্তা সংস্থা জানিয়েছে, আয়রন ডোমের এই দু’টি ইউনিটের অবস্থান ছিল কাছাকাছি। হঠাতই উভয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ক্ষেপণাস্ত্র বের হতে শুরু করে। শত্রু পক্ষের রকেট ভেবে একে অপরের ক্ষেপণাস্ত্রকে আঘাত করে তা ধ্বংস করে দেয়। এই ঘটনাকে আয়রন ডোমের বড় ধরণের কারিগরি ত্রুটি হিসেবে গণ্য করা হচ্ছে। এই ঘটনার ছবি রয়েছে এই বার্তা সংস্থার কাছে।

গাজা থেকে যখন ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলের দিকে রকেট নিক্ষেপ করছে তখন এই খবর এলো। গতকাল গাজা থেকে ছোড়া কাতিউশা রকেট মোকাবেলা করতে ব্যর্থ হয় ইসরাইলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম।

ইসরাইলের যুুদ্ধ মন্ত্রণালয় বলেছে, সেদেরুত শহরের কাছে একটি বাড়িতে ফিলিস্তিনি রকেট আঘাত হেনেছে। মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ ও এর আশেপাশের এলাকায় হামলা বাড়িয়ে দিয়েছে ইসরাইলি বাহিনী। এর প্রতিবাদে গাজা থেকে রকেট নিক্ষেপের ঘটনাও ঘটেছে।

এছাড়া দখলদার ইসরাইলি বাহিনী গাজায় বিমান হামলা চালিয়েছে। আজও বিমান হামলা হয়েছে। ফিলিস্তিনিরা ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রের সাহায্যে ইসরাইলি বিমান ধ্বংসের চেষ্টা চালিয়েছে। ফিলিস্তিনিরা ক্ষেপণাস্ত্র ছোড়ার পর দখলদারেরা বিমান নিয়ে দ্রুত গাজার আকাশ ত্যাগ করে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত