1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

বান্দরবান শহরে ভোক্তা অধিকার ও নিরাপদ খাদ্য সরবরাহে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

কো-অর্ডিনেটর পার্বত্য চট্টগ্রামঃ
  • প্রকাশিত: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

পার্বত্য চট্টগ্রামের পর্যটন রানী খ্যাত কেওক্রাডং পাহাড়ের দেশ বান্দরবান জেলা শহরে, দেশবিদেশ থেকে আগত পর্যটক ও স্হানীয় জনগোষ্ঠীর জাতীয় ভোক্তা অধিকার ও  নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে, সংশ্লিষ্ট দপ্তরগুলোর এক যৌথ অভিযান পরিচালিত হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সকালে খাদ্য মন্ত্রণালয় অধিনস্থ বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষের বান্দরবান জেলা কার্যালয় কতৃক এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন বান্দরবান জেলা নিরাপদ খাদ্য অফিসার ডা.সুমধু চক্রবর্তী। সাথে আরো ছিলেন।

জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক সুশীলা কর্মকার,নিরাপদ খাদ্য কতৃপক্ষ বান্দরবান জেলা কার্যালয়ের নমুনা সংগ্রহকারী ফয়সাল ফারুকী, ভয়েস সিটিজি’র পার্বত্য চট্টগ্রাম কো-অর্ডিনেটর সহ জেলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

অভিযানে বেশকয়েকটি হোটেল রেস্তোরাঁয় নোংরা রান্না ঘরে পচাবাসী খাবার, ডিপফ্রিজে খাবার তৈরির মশলার সাথে কাচা মাছ-মাংস সংরক্ষণ করার প্রমাণ পাওয়া যায়।বিশেষ করে শহরের প্রানকেন্দ্রে অবস্থিত রেস্টুরেন্ট ফিস্ট ও তাজিংডং রেস্তোরাঁ কে এসময় চুড়ান্ত সতর্কীকরণ বার্তা প্রদান করে অভিযানে অংশ নেয়া কর্মকর্তারা।

এই দুইটি রেস্টুরেন্ট এর রান্নাঘর অত্যন্ত নোংরা থাকায় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা অসন্তোষ প্রকাশ করেন। অভিযানে হোটেল রেস্তোরাঁ গুলোর খাবারের মূল্য তালিকা পর্যবেক্ষণ, ব্যাবসায়ীক সনদপত্র হালনাগাদ আছে কিনা যাচাই করার পাশাপাশি এসব প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ গ্রহণ করার আহবান জানানো হয়।

এছাড়াও খাদ্য কর্মীদের স্বাস্থ্য সম্মত পোশাক,খাদ্য কর্মীদের নিরাপদ খাদ্য এবং হাইজিন এর উপর প্রশিক্ষণ,শুষ্ক পরিবেশে খাদ্য সংরক্ষণ করা হচ্ছে কিনা সহ বেশকিছু শর্ত ও নির্দেশনা সংক্রান্ত মূল্যায়ন ছকে প্রতিষ্ঠান গুলোর মালিক ও ব্যাবস্থাপকের কাছ থেকে তাৎক্ষণিক লিখিত জবানবন্দি গ্রহণ করা হয়। এবিষয়ে জেলা নিরাপদ খাদ্য অফিসার ডা.সুমধু চক্রবর্তী বলেন,পর্যটন শহর বান্দরবানের হোটেল-রেস্তোরাঁ গুলো কে নিয়মের আওতায় আনা হবে।প্রাথমিকভাবে এসব প্রতিষ্ঠান কে সতর্ক করলাম।পরবর্তী সময়েও যদি এই ধরনের পরিবেশ বিরাজমান থাকে তবে তাহলে নিরাপদ খাদ্য কতৃপক্ষ আইনানুযায়ী কঠোর ব্যাবস্থা গ্রহণ করবে।

বান্দরবান জেলা একটি পর্যটন শহর হিসেবে পরিচিত এবং পর্যটক ও স্থানীয় ভোক্তাদের নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে এই ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত