1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

বান্দরবানে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আলোচনা সভা।

বান্দরবান প্রতিনিধিঃ
  • প্রকাশিত: শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

প্রতিবন্ধীরা এখন আর দে শের বোঝা নয়, দে শের উন্নয় নে প্রতিবন্ধীরাও কাজ করছে ব লে জানান বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। তিনি বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষমতায়ন নিশ্চিত করতে তাদের উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করা খুবই জরুরি।

শুক্রবার (৩ ডি সেম্বর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বাংলা দেশ জাতীয় সমাজ কল ্যাণ পরিষদ, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, হিউম্যানিটা রিয়ান ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে ৩০তম আর্ন্তজাতিক ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সমাজ সেবার উপ-পরিচালক মিল্টন মূহুরীর সভাপতি ত্বে বি শেষ অ তি থি হিসেবে উপস্থিত ছি লেন, অ তিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শেখ সাদেক, সমাজ সেবা বিষয়ক কনভেনিং কমিটির আহ্বায়ক তিং তিং ম্যা প্রতিবন্ধী কল্যান সংস্থা (প্রকস) এর নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরাসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা, সাংবাদিক ও প্রতিবন্ধীরা উপস্থিত ছিলেন।
এসময় জেলা প্রশাসক আ রো ব লেন, প্রতিবন্ধী জন্মগত এবং দুর্ঘটনা জনিত কার নেহয়। এসব প্রতিবন্ধকতা কে আমরা স চেতনতা বৃদ্ধির মাধ্যমে বন্ধ করতে পারি। জন্মগত কারণে প্রতিবন্ধী রোধ কর তে হলে অবশ্যই বাল্য বিবাহ বন্ধ করতে হবে। সরকার বাল্য বিবাহ বন্ধ করার জন্য আইন করেছে। তাদের জন্য পুষ্টির জন্য পুষ্টিকর খাবার খেতে হবে, আর এ পুষ্টিকর খাবার দেয়ার জন্য বিভিন্ন ভাতা প্রদান করছে।


তিনি বলেন, প্রতিবন্ধী দের বাদ দিয়ে বর্তমা নে কোন কাজই করা হচ্ছেনা। এমন কি ভোট দা নেও প্রতিবন্ধী দের সু যোগ দেয়া হচ্ছে। অন্ধরা যেন ভোট দিতে পারে তাই তার সাথে গোপন কক্ষে একজন সহযোগী দেয়া হচ্ছে। শিক্ষা দিতে তাদের জন্য  স্কুল কলেজও নির্মাণ করা হয়েছে বলে জানান তিনি।
পরে প্রতিবন্ধী দের মাঝে ৭টি স্মার্ট হোয়াইট ক্যান, ৫ টি হুইল চেয়ার ও ২৫ টি কম্বল বিতরণ করা হয়।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত