1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

বাঙ্গালহালিয়াতে সেনা ও বনবিভাগের যৌথ অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ।

আজগর আলী খান রাজস্থলী প্রতিনিধিঃ
  • প্রকাশিত: সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়াতে সেনা ও বনবিভাগের যৌথ অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করা হয়েছে।  রাইখালী রেন্জের আওতাধীন নারানগিরি এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে কাপ্তাই জোন অটল ৫৬ বেঙ্গলের অধিন বাঙালহালিয়া ক্যাম্পের ওয়ারেন্ড অফিসার মোঃ হাফিজ আল ফায়ছাল এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

সোমবার রাত ১১ টায় বিপুল পরিমান অবৈধ সেগুন গোল কাঠ একটি পিকআপ গাড়ী সহ জব্দ করে। স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগ সূত্রে জানাযায়,কাপ্তাই উপজেলা নারানগিরি ও বাঙালহালিয়া এলাকায় রাতের অাঁধারে পাচারের উদ্যােশে কাঠ গুলো অানা হলে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ সেগুন গোল কাঠ ও পিকআপ গাড়ী সহ অাটক করে, এবং সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারি পালিয়ে যেতে সক্ষম হয়।

অাটক কৃত কাঠের অানুমানিক মূল্য প্রায় ৬লক্ষ টাকা হবে বলে জানাগেছে। কাঠ পাচার রোধের বিষয়ে কথা হলে বন বিভাগের দায়িত্বরত কর্মকর্তা জানান, অামাদের লোকবল সংকটের কারণে অামরা কাঠ পাচার রোধ করা সম্ভব হয়না। এ ব্যাপারে অাইন শৃঙ্খলাবাহিনী বলেন, প্রতিদিন কাঠ পাচার রোধ অব্যাহত থাকবে।অাটককৃত কাঠ গুলো রাইখালী রেন্জের বাঙালহালিয়া ফরেষ্ট ষ্টেশন কে হস্তান্তর করা হয়েছে। গত কয়েক দিন ধরে সেনাবাহিনীর কাঠ পাচার রোধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য যে প্রতিদিন রাজভিলা রেন্জের আওতাধীন ইসলামপুর, বাঙালহালিয়া নাইক্যছড়া,কাকড়াছড়ি হতে রাতের বেলায় কাঠ পাচারকারীরা কাঠ পাচার করে আসছে। ইতিপূর্বে ৫৬ বেঙ্গল দায়িত্ব নেওয়ার পর হতে কাঠ পাচার রোধে অগ্রণী ভুমিকা রেখেছেন। যদি কাঠ পাচার রোধ সম্ভব না হলে অদুর ভবিষৎ পার্বত্য অঞ্চল ন্যারা ভুমিতে পরিণত হবে এতে কোন সন্দেহ নেই।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত