1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৭:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

বহদ্দারহাটে মুনিরীয়া যুব তবলীগের এশায়াত মাহফিল অনুষ্ঠিত।

শাওন আরাফাত
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১

আত্মশুদ্ধির অনন্য পাঠশালা হযরত গাউছুল আজম এর তরিক্বত বলে জানিয়েছেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী। ২৪ ডিসেম্বর শুক্রবার বাদে জুমা চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জামে মসজিদ সম্মুখস্থ ময়দানে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মহান আল্লাহ পাক পবিত্র কোরআনে এরশাদ করেছেন, আমি জ্বীন ও মানবজাতিকে সৃষ্টি করেছি শুধুমাত্র আমার এবাদত করার জন্য। এই মহান উপদেশ হতে মানুষ যখনই দূরে সরে তখনি জীবনে নেমে আসে ব্যর্থতার কালো ছায়া। মানুষের মাঝে দুই ধরণের সত্ত্বা বিদ্যমান, ইনসানিয়্যত ও নফসানিয়ত। ইনসানিয়্যত যখন প্রবল হয় নফসানিয়্যত তখন দুর্বল হয়। আল্লাহকে পাবার জন্য নবী (দ.) এর পথ ধরে জীবন সাজানোর মাঝেই রয়েছে ইনসানিয়্যত অর্জনের রূপরেখা। আর এই পথের যাঁরা মহান দায়িত্ব পালন করেন তাঁরা নবীর উত্তরাধিকারী। বেলায়তের জগতে তাঁহারা অলি গাউস কুতুবসহ বিভিন্ন নামে পরিচিত। মহান আল্লাহর অনুগ্রহে সিরাতুল মোস্তাকিমের অনন্য রাহবার খলিফায়ে রাসূল হযরত গাউছুল আজম (রা.)-কে পেয়েছি। যিনি তাওয়াজ্জুহর মাধ্যমে প্রিয় নবীর নূরে বাতেন মানব শরীরের বিভিন্ন অভ্যন্তরীন লতিফায় দান করে নফসানিয়্যত সৃষ্টিকারী সব কিছুকে দূরীভূত করে ইনসানিয়্যতের হাকীক্বত প্রতিষ্ঠা করেন মানুষের অন্তকরণে।

তিনি আরও বলেন, নবীর নূরের অমৃৃত সুধা আহরণ করে লক্ষ লক্ষ পথহারা মানুষকে আল্লাহ ও রাসূল (দ.) এর পথে এনে কালের শ্রেষ্ঠ কিংবদন্তীর ভূমিকা পালন করেছে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের তরিক্বত। যেখানে এসে অহংকার, রিয়া, লোভ, হিংসা, কৃপণতাসহ মানুষ সকল প্রকার মানবীয় দোষত্রুটি থেকে মুক্ত হয়ে নিজেকে খোদার দরবারে উপস্থিত হবার জন্য মনে প্রাণে চেষ্টা করে। আল্লাহকে পাবার এমন যুগান্তকারী দর্শনকে মানুষের অন্তরে অন্তরে প্রতিষ্ঠিত করে এশায়াত এর কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার জন্য মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর অবদান অনস্বীকার্য।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা বিভাগ এর চেয়ারম্যান ও সিনেট সদস্য প্রফেসর ডঃ মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলবিয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ নেজাম উদ্দীন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ নুর খাঁন, চসিক ৪ নং চাঁদগাও ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ এসরারুল হক, চসিক ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর লায়ন মুহাম্মদ আশরাফুল আলম, ব্যারিস্টার কফিল উদ্দিন, ৫১ নং মক্কা শরীফ শাখার সভাপতি মাওলানা ইসহাক মুনিরী প্রমূখ । এতে আমন্ত্রিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কলোনী জামে মসজিদের খতিব মাওলানা মো. ইয়াহিয়া পারভেজ, ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক আকবর আলী আকাশ, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক আনোয়ার হোসেন বাবুল,চট্টগ্রাম দৃষ্টি চেয়ারম্যান মুহাম্মদ মঈনউদ্দিন ফরহাদ, মোহাম্মদ দেলোয়ার হোসেন লিটন, মোহাম্মদ শহিদুল ইসলাম দিনু, বীর মুক্তিযোদ্ধা ছরওয়ার কামাল, বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন, আলহাজ্ব মুহাম্মদ নুরুল আমীন চৌধুরী ।

বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ আবদুল হক, মাওলানা মুহাম্মদ এরশাদুল হক, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দীন নূরী প্রমূখ।

মাহফিলে এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও স্থানীয় ব্যবসায়ী, সমাজসেবক, শিক্ষাবিদ, ওলামায়ে কেরামসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত