1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

ফেনীতে বলপয়েন্ট এর সাহিত্য আড্ডা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

ফেনী প্রতিনিধি :

‘সৃজনমুখর পথচলায়’ এই শ্লোগান কে ধারণ করে শুক্রবার সন্ধ্যায় ফেনীর নবীনচন্দ্র সেন পাবলিক লাইব্রেরী চত্বরে অনুষ্ঠিত হলো বলপয়েন্ট সাহিত্য সংগঠন এর সাহিত্য-আড্ডা।

বলপয়েন্ট সাহিত্যজন’এর এডমিন কবি ইকবাল আলম এর সভাপতিত্বে আড্ডায় প্রধান আলোচক ছিলেন কথাসাহিত্যিক ও সাংবাদিক নেতা তানভীর আলাদিন।

সংগঠক আবদুস সালাম ফরায়জী’র সঞ্চালনায় সাহিত্য আড্ডার প্রধান আলোচক তানভীর আলাদিন বলেন, ফেনীতে বলপয়েন্ট সাহিত্য সংগঠন নতুন-পুরাতন লিখিয়েদের প্রতিভা বিকাশে ও সাহিত্য চর্চায় অনবদ্য ভূমিকা পালন করে যাচ্ছে। মফস্বল শহর ফেনীতে নয় শুধু বলপয়েন্ট সাহিত্য সংগঠন এখন রাজধানী ঢাকাতেও আলোচনার বিষয়। এখানে যারা লেখালেখি করছেন তাদের লেখা আমি নিয়মিত পড়ি। খুবই ভালো মানের লেখকের ছড়াছড়ি এখানে যাদের লেখায় আমি কমেন্ট পর্যন্ত করতেও ভয় করি। আপনাদের অব্যাহত সাহিত্য চর্চায় ফেনীতে নতুন করে সাহিত্যের জাগরণ সৃষ্টি হয়েছে। আমি এইজন্য বলপয়েন্ট পরিবারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। এই ধরনের সংগঠন ফেনীতে আরও বেশি গড়ে উঠুক।

বিশেষ আলোচনায় লেখক, গবেষক ও দৈনিক ফেনী’র সম্পাদক আরিফুল আমিন রিজভী বলেন, ইতিমধ্যে বলপয়েন্ট সাহিত্য সংগঠন তার সক্ষমতা প্রমাণ করতে সক্ষম হয়েছে। এটি আমাদের জন্য খুবই স্বস্তি ও আশার কথা। এটি কিন্তু এখন আর ফেনী বা অনলাইনের মধ্যে সীমাবদ্ধ নেই। এখানে সব দল ও মতের মানুষের সম্মিলন ঘটেছে। একদিন এখান থেকেই জাতীয় মানের লেখক বের হবে, এটি আমার বিশ্বাস।

আড্ডা আরও আলোচনা করেন দৈনিক অজেয় বাংলা’র নির্বাহী সম্পাদক শাহজালাল ভূইয়া, সাপ্তাহিক নীহারিকা’র সম্পাদক কবি রফিকুল ইসলাম, সেলিম আল দীন চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক রাজীব সারোয়ার,
কবি ও ছড়াকার শাহ আলম, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সম্পাদক কবি আর কে শামীম পাটোয়ারী, কবি ছালেহা খানম, সংগঠক জামশেদ ইকবাল, কবি শ্রাবণী আক্তার, সংগঠক ওসমান গনি রাসেল, মো.সাজিদ, আরমান হোসেন, আশিকুর শাওন, জিয়া উদ্দিন, মেরাজুল ইসলামসহ আরও অনেকেই।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত