1. info@voicectg.com : Voice Ctg :
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১১:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক। মোস্তফা মিয়া ও আলি আহাম্মদকে সভাপতি/সম্পাদক করে লালমোহন বাজার ব্যাবসায়ী সমিতি গঠিত।

পুতিনের বিশাল সেনাবাহিনী, তারাই জিততে পারে: বরিস জনসন।

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

 

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন শুক্রবার (২২ এপ্রিল) বলেন, ইউক্রেনের যুদ্ধে রাশিয়ার জেতার ‘বাস্তবসম্মত সম্ভাবনা’ আছে। তিনি আরও বলেছেন, এই মুহূর্তে সেখানের পরিস্থিতি ‘অপ্রত্যাশিত’। খবর সিএনএনের।

দুই দিনের সফরে ভারতে অবস্থান করছেন বরিস জনসন। দিল্লিতে রিপোর্টারদের তিনি বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিশাল সেনাবাহিনী। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ‘পুতিন অত্যন্ত কঠিন রাজনৈতিক অবস্থানে আছেন কারণ তিনি একটি বিপর্যয়কর ভুল করেছেন। তার কাছে সত্যিকারের এখন একমাত্র বিকল্প পন্থা হলো আর্টিলারির নেতৃত্বে তার ভয়ঙ্কর, নাকাল পদ্ধতি ব্যবহার চালিয়ে যাওয়ার চেষ্টা করা, ইউক্রেনীয়দের পিষে ফেলা।’

খুব শিগগিরই ইউক্রেন যুদ্ধ বন্ধ হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে ইঙ্গিত দিয়েছেন বরিস জনসন। বরিস বলেছেন, ‘রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনের কঠোর প্রতিরোধের কারণে সংঘাত দ্রুত শেষ নাও হতে পারে।

আগামী বছর পর্যন্ত এই যুদ্ধ চলতে পারে-গোয়েন্দাদের দেওয়া এমন বার্তার সঙ্গে একমত কিনা? ভারতের রাজধানী দিল্লিতে রিপোর্টারদের এমন প্রশ্নের জবাবে বরিস বলেছেন, ‘দুঃখের বিষয় হচ্ছে এটিই বাস্তবসম্মত সম্ভাবনা।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৮ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত