1. info@voicectg.com : Voice Ctg :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৩:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক। মোস্তফা মিয়া ও আলি আহাম্মদকে সভাপতি/সম্পাদক করে লালমোহন বাজার ব্যাবসায়ী সমিতি গঠিত।

পাঁচ লাখের বেশি শিশুকে ভিটামিন-এ খাওয়াবে চসিক।

ডেস্ক রিপোর্টঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

 

নগরের ৬-১১ মাসের ৮০ হাজার ও ১২-৫৯ মাসের ৪ লাখ ৫২ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ সময় জন্মের ১ ঘণ্টার মধ্যে নবজাতককে শাল দুধ দেওয়া এবং ৬ মাস পর্যন্ত শুধু মায়ের দুধ খাওয়ানোর পুষ্টিবার্তা প্রচার করা হবে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে সদরঘাটের চসিক জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে এসব তথ্য জানান চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

তিনি বলেন, শনিবার (১১ ডিসেম্বর) থেকে ৪ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চসিকের স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে বয়সভেদে লাল ও নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বাদ পড়া শিশুদের চসিক পরিচালিত দাতব্য চিকিৎসালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র, সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজ ও মাতৃসদন হাসপাতালে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে পারবেন অভিভাবকেরা। স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি ভরা পেটে ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ খাওয়ানোর পরামর্শ দিয়ে বলেন, ১১ ডিসেম্বর সকাল ৯টায় চসিকের মেমন মাতৃসদন হাসপাতালে ক্যাম্পেইন উদ্বোধন করবেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আলী, ডা. ইমাম হোসেন রানা, রফিকুল ইসলাম, হাসান মুরাদ চৌধুরী, সুমন তালুকদার, দীপা ত্রিপুরা, জুয়েল মহাজন, আকিল মোহাম্মদ, কালাম চৌধুরী, আবদুর রহিম প্রমুখ।

এর আগে গত ৫-১৯ জুন জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাসের ৮৩ হাজার ৪৪৩ জন ও ১২-৫৯ মাসের ৪ লাখ ৫৯ হাজার ৮১ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ায় চসিক।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত