1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৪:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

পশ্চিমাদের কাছে জ্বালানি রপ্তানি বন্ধ করে দেওয়ার হুমকি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের।

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার জানিয়েছেন, রাশিয়া পশ্চিমাদের কাছে সহজেই তাদের জ্বালানি সরবরাহ বন্ধ করে দিতে পারবে। আর সেই জ্বালানি যে দেশগুলোর প্রয়োজন তাদের কাছে পাঠাতে পারবে।

তাছাড়া নিজ দেশে তেল, গ্যাস ও কয়লার ব্যবহার বাড়িয়ে দেওয়ার ইঙ্গিতও দিয়েছেন পুতিন।

এই বক্তব্যের মাধ্যমে মূলত ইউরোপে জ্বালানি সরবরাহ বন্ধ করে দেওয়ার হুমকি দিলেন রুশ প্রেসিডেন্ট।

পুতিন আরও জানিয়েছেন, অবন্ধু দেশগুলো রাশিয়ার আর্কটিক অঞ্চলের পণ্য সরবরাহ ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে।

আর্কটিক অঞ্চলের উন্নয়ন নিয়ে কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে পুতিন আরও অভিযোগ করে বলেন, কিছু দেশ চুক্তি অনুযায়ী পদক্ষেপ নিচ্ছে না। যা রাশিয়ার জন্য সমস্যা সৃষ্টি করছে।

এদিকে রাশিয়া যুদ্ধের শুরুতেই বন্ধু নয় এমন দেশের তালিকা করে। সেই দেশগুলোর কাছে জ্বালানি বিক্রির ক্ষেত্রে এমনিতেই কড়াকড়ি আরোপ করেছেন পুতিন।
তিনি জানিয়েছেন, বন্ধু নয় এমন দেশগুলোকে রাশিয়ার জ্বালানি কিনতে হলে রাশিয়ার নিজস্ব মুদ্রা রুবলে মূল্য পরিশোধ করতে হবে।

তবে পুতিনের এমন দাবি প্রত্যাখান করেছে ইউরোপের বেশিরভাগ দেশ। তারা জানিয়েছে জ্বালানির মূল্য তারা ইউরো অথবা ডলারে দেবে।

আর এমন সময়ই পুতিন বললেন, পশ্চিমাদের কাছে সরবরাহ বন্ধ করে দিয়ে অন্য দেশে জ্বালানি পাঠিয়ে দেবেন।

সূত্র: রয়টার্স

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত