1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

নারায়নগঞ্জে মেয়র আইভির মামলায় পালিয়ে বেড়াচ্ছেন নগর আ.লীগের সাধারণ সম্পাদক এডঃ খোকন সাহা।

ঢাকা অফিসঃ
  • প্রকাশিত: শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

১৬ জুনের আওয়ামী লীগ অফিসে বোমা হামলা মামলার বাদী ছিলাম। বিএনপি-জামায়াত আমলে মৃত মায়ের চেহারা দেখা তো দূরে থাক, মুখাগ্নিও করতে পারিনি। ২৬ বছর ধরে দলের নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্বে আছি। গত ২টি সিটি করপোরেশন নির্বাচনে আইভীর পক্ষে দিন-রাত এক করেছি। এখন মেয়র আইভীর মামলায় গ্রেফতারি পরোয়ানা নিয়ে পালিয়ে আছি, এর চেয়ে বড় প্রাপ্তি আর কি হতে পারে ? কারণ, এখন তো হাইব্রিড আর কাউয়াদের দখলেই সবকিছু।

টেলিফোনে কথাগুলো বলতে বলতে কণ্ঠ জড়িয়ে আসছিল নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহার।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভীর দায়ের করা মামলায় নিজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় নিজের অভিব্যক্তি এভাবেই জানিয়েছেন অ্যাডভোকেট খোকন সাহা।

এদিকে ‘খোকন দা’ নামে সুপরিচিত এই ‘পোড়খাওয়া ত্যাগী’ নেতার বিরুদ্ধে দলেরই একজন নেত্রীর দায়ের করা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির ইস্যু নিয়ে পুরো জেলার আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে ক্ষোভ আর সমালোচনার ঝড়।

এদিকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ঘটনায় ক্ষোভ শুরু হয়েছে জেলা আদালত পাড়ায়ও।

জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল জানান, নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির একাধিকবারের নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন খোকন সাহা। গত দেড় যুগ ধরে নারায়ণগঞ্জ আদালতের রাজনীতিতে আওয়ামীপন্থীদের জয়ের নেপথ্যে যে ৩-৪জন আইনজীবী নেতার ভূমিকা সবচেয়ে বেশি তার মধ্যে খোকন সাহা একজন। বিএনপি-জামাত আমলে যখন আওয়ামী লীগ নেতাদের আইন পেশা চালিয়ে যাওয়া ছিল দুষ্কর, তখন খোকন সাহা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। তার বিরুদ্ধে এমন মামলা আর ওয়ারেন্ট ইস্যুর ঘটনা দলের জন্য অশনি সংকেত।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদল জানিয়েছেন, আমি ওয়ারেন্ট ইস্যু হওয়ার কথা শুনে খুবই হতবাক হয়েছি। শত শত নেতাকর্মীরা আমাকে ক্ষোভ জানাচ্ছেন, নিন্দা জানাচ্ছেন। খোকন সাহা মহানগর আওয়ামী লীগের ২৬ বছর যাবত সেক্রেটারির দায়িত্ব পালন করছে। তার বিরুদ্ধে যে ওয়ারেন্ট ইস্যু হয়েছে এটা আমরা কোন ভাবেই মানতে পারছি না।

তিনি আরও বলেন, সিটি নির্বাচনের পূর্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা এসব মামলা প্রত্যাহার করার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ পালন করে নাই বরং ওয়ারেন্ট বের হয়েছে। এটা একেবারেই উচিত হয়নি। আমরা এ বিষয়ে কেন্দ্রে জানাবো। বাকি সিদ্ধান্ত তারা নিবেন।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম ক্ষোভ জানিয়ে বলেন, এ নতুন কিছু নয়। নারায়ণগঞ্জে ত্যাগী নেতাকর্মীদের বিরুদ্ধে মেয়র আইভী আরও মামলা করেছেন। আইভীর দায়ের করা মামলা মাথায় নিয়ে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন মারা গেছেন কয়েক মাস আগে। নারায়ণগঞ্জ আওয়ামীলীগের মূল ধারা কিংবা ত্যাগীদের শায়েস্তা করার জন্য বিএনপি-জামাতের প্রয়োজন নেই। মেয়র আইভীই যথেষ্ট। কিন্তু দুঃখের বিষয় এই কথাটি কেন্দ্রীয় অনেক নেতাই বুঝেও নীরবতা পালন করেন।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদা মালা জানান, আইভী নির্বাচনের আগে কথা দিয়েছিলেন নির্বাচনের পর মামলা তুলে নিবেন কিন্তু তিনি উল্টো গ্রেফতারি পরোয়ানা জারি করালেন। মহানগর আওয়ামীলীগ এতে ব্যথিত ও মর্মাহত।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত