1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৮:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

দেশি-বিদেশি পেঁয়াজে সয়লাব চট্টগ্রামের পাইকারি বাজার, কমেছে দাম।

টিটু বড়ুয়া সুরঞ্জিত
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

বানিজ্যিক রাজধানী চট্টগ্রামের চাক্তাই খাতুনগঞ্জসহ নগরীর পাইকারি মার্কেট গুলো ভরে গেছে দেশি-বিদেশি পেঁয়াজে, তুলনামূলক কমেছে দাম, ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ থেকে ২৭ টাকায়, আর মিয়ানমারের পেঁয়াজ কেজি প্রতি তিন টাকা কমে বিক্রি হচ্ছে ২২ টাকা করে। রমজানকে সামনে রেখে অনান্য বছরের তুলনায় পেঁয়াজের বাজারে ক্রেতা কম বলছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (২৯ মার্চ) সকালে পেঁয়াজের পাইকারি আড়ত চট্টগ্রামের খাতুনগঞ্জের বিভিন্ন দোকান ঘুরে দেখা যায় অনেকটা কমে আসছে পেঁয়াজের দাম। মিয়ানমারের পেঁয়াজ গত সপ্তাহের তুলনায় কেজিতে ২ থেকে ৩ টাকা কমেছে। এখন বিক্রি হচ্ছে ২২ টাকা করে। ভারতের পেঁয়াজ মানভেদে ২৪ থেকে ২৭ টাকায় বিক্রি হচ্ছে। ভারতের নাসিক পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৭ টাকায়। আর বেলডাঙ্গা, কানপুর ও খাসখালির পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ থেকে ২৫ টাকায়। বেলডাঙ্গা ও কানপুরি পেঁয়াজের দাম গত সপ্তাহের তুলনায় কেজিপ্রতি ১ থেকে ২ টাকা কমেছে। নাসিক পেঁয়াজের দাম স্থিতিশীল আছে।

ব্যাবসায়ীরা জানান বাজারে বিক্রি মোটামুটি। তেমন তোড়জোড় নেই। রমজানকে সামনে রেখে অনান্য বছর যেমন বেচাকেনা হতো এবছর তেমন নেই। ব্যবসায়ীরা লস দিয়ে পেঁয়াজ বিক্রি করছেন বলে দাবি করেন।তারা বলেন বাজারে প্রচুর পেঁয়াজ আছে। ভারতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৬ টাকায়। ভারতীয় পেঁয়াজের দাম একসপ্তাহ ধরে স্থিতিশীল আছে। তবে মিয়ানমারের পেঁয়াজের দাম কমেছে। আদা বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজিতে। চীন থেকে আসা রসুন বিক্রি হচ্ছে ১০০ টাকায়।

ব্যাবসায়ীদের দাবি অনান্য বছর রমজান সমানে রেখে এ সময়ে যে পরিমাণ বেচাবিক্রি হতো এবছর তেমন নেই। রমজানকে সামনে রেখে পেঁয়াজ, আদা ও রসুনের দাম বাড়ার সম্ভাবনা তেমন নেই। ভারত থেকে পেঁয়াজ আমদানি ঠিক থাকলে পেঁয়াজের দাম আরও কমবে।

তারা আরও বলেন, আজকে আদা বিক্রি হচ্ছে ৭০ টাকায়, আর চীনা রসুন বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজিতে। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকা।

এদিকে ২নং গেইট, কাজির দেউরি, বহদ্দারহাট ও চকবাজার, শুলকবহরের আশপাশেরসহ বিভিন্ন দোখানে খুচরায় পেঁয়াজ বিক্রি করা হচ্ছে ৩০ টাকা কেজি, রসুন ১১০ টাকা ও আদা ৭৫ টাকা কেজিতে।

বিভিন্ন খুচরা ক্রেতারা বলেন, খাতুনগঞ্জ বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি। অথচ ৩ মিনিটের দূরত্বে ভ্যানে বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি। পাড়া-মহল্লার বাজারে তো দাম আরও বেশি।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত