1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

ট্রাফিক পুলিশের মাসোহারায় অপ্রাপ্তবয়স্ক ড্রাইভারে টমটম যায় চকবাজার থেকে কোতোয়ালী।

টিটু বড়ুয়া সুরঞ্জিত।
  • প্রকাশিত: সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

ট্রাফিক পুলিশের দৈনিক ও  মাসিক মাসোহারায়, লাইসেন্স বিহীন অপ্রাপ্তবয়স্ক ড্রাইভার দিয়ে চকবাজার থেকে কোতোয়ালী সড়কে প্রতিদিন চলাচল করে, শতশত অবৈধ ব্যাটারী চালিত টমটম গাড়ি।

চট্টগ্রাম নগরীর চকবাজার থেকে কোতোয়ালী পর্যন্ত সড়কে লাইসেন্স বিহীন অপ্রাপ্তবয়স্ক কিশোররাই চালাচ্ছেন তিন চাকার অবৈধ এই টমটম, ঘটছে প্রতিনিয়ত নানান দুর্ঘটনা , এসব টমটম গাড়ির রুট পারমিটসহ কোন বৈধ কাগজপত্র না থাকলে ও ট্রাফিক পুলিশকে মাসিক ও দৈনিক মাসোহারা দিয়ে চলছে এসব ঝুকিপূর্ণ যানবাহন।

(১০ জানুয়ারি) সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার সময় চকবাজার বালি আর্কেডের সামনে সরেজমিনে ভয়েস চট্টগ্রাম’র প্রতিনিধি টিটু বড়ুয়া এসব টমটমের বিভিন্ন বয়সের কিশোর ড্রাইভারদের থেকে লাইসেন্স ছাড়া কিভাবে গাড়ি চালাও জানতে চাইলে, সুজা এক ট্রাফিক পুলিশের এটি এসআই সুজনকে দেখিয়ে দিয়ে বলেন, মামারা টাকা নেয় কিছু বলেনা। কোন সংগঠন বা নেতা আছে কিনা জানতে চাইলে বলেন, আগে অনেক নেতা ছিলো এখন কেউ টাকা নেয়না, শুধু পুলিশকে মাসিক ও দৈনিকের টাকাটা দিলে কোন ঝামেলা ছাড়াই গাড়ি চলে বলে জানান এই কিশোর ড্রাইভার।

তিব্র যানজট নাখাল তেলিপট্টি থেকে সিরাজদৌল্লাহ রোডসহ পুরো চকবাজার এলাকা, এদিকে গাড়ি থেকে চাঁদা আদায়ে ব্যাস্ত দায়ীত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা।কিছুক্ষণ পর পর দেখা যায় ট্রাফিক পুলিশের এটি এসআই সুজন একেকটি গাড়িতে উঠে কিছুদূর গিয়ে টাকা নিয়ে নেমে যেতে।

ভয়েস চট্টগ্রাম’র এই প্রতিবেদক ছবি তুলতে দেখে একটু পরে কাছে আসে এটি এসআই সুজন, এসেই রেষ্টুরেন্টে বসার প্রস্তাব দেয়, প্রতিবেদক নাকচ করলে সুজন বলেন এখন কি করা যায় বলেন, প্রতিবেদক কিছু করা লাগবেনা বললে, এটি এস আই সুজন সাংবাদিককে আপনি দাঁড়ান কোথাও যাবেননা বলে, (ডেলটা টুতে) কল দিয়ে পুলিশের সহায়তা চান, তার অভিযোগের কথা শুনে ডেলটা লাইন বিচ্ছিন্ন করে দেন, ফের রোমিও তে কল করে বলেন ডেলটায় কল দিলাম কথা শেষ না-হতেই লাইন কেটে দিলো আর কল ধরে না, টিটু নামের এক সাংবাদিক আমার ছবি তুলছে ভিডিও করছে, আরও  অনেক কথা বলছে স্যার। তখন ওপ্রান্ত থেকে বলতে শুনা যায় ছবি তুলছে, সাংবাদিকতো ছবি তুলবেই আপনি কি করবেন, তখন হঠাৎ করে আর কিছু না বলে দ্রুত স্হান ত্যাগ করে এটি এসআই সুজন।

এবিষয়ে টমটমের যাত্রীদের কাছ থেকে জানতে চাইলে তারা জানান। পরিবহন সংকটের কারনে আমরা হয়তো এসব গাড়ি গুলো দিয়ে চলাচল করি, কিন্তু প্রশাসনতো প্রকাশ্য দিবালোকে টাকার বিনিময়ে অপ্রাপ্তবয়স্ক ড্রাইভার দিয়ে সড়কে গাড়ি চালানোর অনুমতি দিতে পারেনা। এবিষয়ে ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কতৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত