1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

টেকনাফে র‍্যাব পুলিশ কোস্টগার্ডের পৃথক অভিযানে ৩ কোটি টাকার ইয়াবাসহ ২ রোহিঙ্গা কারবারি আটক।

কক্সবাজার প্রতিনিধিঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

 

টেকনাফ ও উখিয়ায় র‌্যাব, এপিবিএন পুলিশ ও কোস্টগার্ড পৃথক অভিযান চালিয়ে ৯৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এ অভিযানে রোহিঙ্গাসহ দুইজন মাদককারবারীকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবার মুল্য প্রায় ৩ কোটি টাকা।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী (বিসিজি) টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এম নাঈম উল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৩ ডিসেম্বর গভীর রাতে টেকনাফ উপজেলাধীন সাবরাং কাটাবুনিয়া এলাকায় তাঁর নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন ব্যাগ হাতে এক ব্যক্তিকে কাটাবুনিয়া ঘাট হতে ঝাউবনের দিকে অগ্রসর হতে দেখা যায়। লোকটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যগণ তাকে থামতে বলে। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে লোকটি নীল রং এর একটি ব্যাগ ফেলে দ্রুত ঝাউবনে পালিয়ে যায়। পরবর্তীতে পরিত্যাক্ত অবস্থায় নীল রং এর ব্যাগটি তল্লাশী করে ১৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


৮—এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন জানান, ইয়াবার চালান নিয়ে ক্যাম্পে যাওয়ার সময় রোহিঙ্গা যুবক এপিবিএন চেকপোষ্টে ধরা পড়েছে। উখিয়ার বালুখালী পানবাজার ক্যাম্প ৮ এ অভিযান চালিয়ে ৭০ হাজার ইয়াবাসহ সরওয়ার কামাল নামের এক রোহিঙ্গা মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ৮—এপিবিএন সদস্যরা। ইয়াবাসহ আটক সরওয়ার কামাল (৩৫) ক্যাম্প—৯, ব্লক— আই/২ এর বাসিন্দা আবুল হোসেনের ছেলে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল পৌনে ৮টার সময় ক্যাম্প ৮ ইস্ট এর আওতাধীন পুলিশ চেকপোস্ট সংলগ্ন রাস্তার উপর থেকে মাদকসহ তাকে আটক করা হয়। ক্যাম্পের অভ্যান্তরে ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে এপিবিএন সদস্যরা ভোর থেকেই সাদা পোশাকে পুলিশ ক্যাম্প এলাকায় অবস্থান নেয়। এসময় এক যুবক এসে পুলিশের গতিবিধি লক্ষ্য করার সময় পূর্ব তথ্য মতে তাকে সনাক্ত করে আটক করে পুলিশ। এসময় তার বহনকৃত ব্যাগ তল্লাশী চালিয়ে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মিয়ানমার থেকে মাদক এনে বাংলাদেশের বিভিন্ন স্থানে বিক্রয় করার কথা স্বীকার করে। আইনী প্রক্রিয়া শেষে ধৃত ব্যক্তিকে জব্দকৃত মালামালসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব—১৫ ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী জানান, টেকনাফের নাজিরপাড়া সাকিনস্থ মা—মণি টেইলার্সের সামনে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব—১৫) এর সদস্যরা অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবাসহ কেফায়েত উল্লাহ (২২) নামে এক যুবককে আটক করেছে। ১৩ ডিসেম্বর সোমবার বিকালে সদর ইউনিয়নের উক্ত এলাকা থেকে ইয়াবাসহ তাকে আটক করা হয়। আটককৃত যুবক সদর ইউনিয়নের মৌলভী পাড়ার নুর হোসেনের ছেলে। উপজেলার সদর ইউনিয়নের নাজির পাড়া সাকিনস্থ টেকনাফ—শাহপরীরদ্বীপ গামী রাস্তার পার্শ্বে মা—মণি টেইলার্স এর সামনে ইয়াবা ক্রয়—বিক্রির উদ্দেশ্য মাদক কারবারি অবস্থান করছে এমন তথ্যের বিত্তিতে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় যুবককে আটক করতে সক্ষম হয়। পরে উপস্থিত সাক্ষীদের সামনে ধৃতের সাথে থাকা শপিং ব্যাগ তল্লাশি করে ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবাসহ আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত