1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৭:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

জয়বাংলা অ্যাওয়ার্ড পেল চবি শিক্ষার্থীদের থার্ড আই।

সিনিয়র রিপোর্টার মহানগরঃ
  • প্রকাশিত: সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

ইয়াং বাংলা আয়োজিত ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২১’ পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থীদের সংগঠন থার্ড আই। সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে থার্ড আই এর প্রতিষ্ঠাতা ও চবির ইতিহাস বিভাগের শিক্ষার্থী মাশরুর ইশরাকের হাতে পুরস্কার তুলে দেন সিআরআই ট্রাস্টি রেদওয়ান মুজিব সিদ্দিক।

এবার অ্যাওয়ার্ডের জন্য সারাদেশ থেকে ৭৫০টির বেশি সংগঠনের আবেদন জমা পড়ে। এতে মনোনীত ৩১টি সংগঠনের মধ্যে পাঁচটি বিভাগে মোট ১৫টি সংগঠনকে পুরস্কার দেওয়া হয়।

সংগঠন এর প্রতিষ্ঠাতা মাশরুর ইশরাক বলেন, এই অর্জন আমাদের জন্য সত্যিই গর্বের। আমরা কাজ করছি খুব বেশি দিন হয়নি। তবে নিজেদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি যতটুকু সুযোগ আছে। যারাই শুরু থেকে আমাদেরকে নানাভাবে সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা।

২০১৯ সালের ১৬ জানুয়ারী মাত্র ৮ জন স্বেচ্ছাসেবী নিয়ে ‘থার্ড আই’ এর যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে। কাজের মধ্যে রয়েছে- পাঠ্য বিষয়সমূহের অডিও রেকর্ড, বই, শীট সংগ্রহ করে দেওয়া, শ্রুতিলেখক হিসেবে পরীক্ষায় অংশগ্রহণ ছাড়াও বিতর্ক, কম্পিউটার, ব্রেইল, স্পোকেন ইংলিশ এবং শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তির ওপর বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করা। ‘থার্ড আই’ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের সেবা দেওয়ার জন্য শুরু হলেও এখন চট্টগ্রাম শহরের বিভিন্ন প্রতিবন্ধী স্কুল-কলেজেও কার্যক্রম অব্যাহত রয়েছে।

এবার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পাওয়া ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো- ধ্রুবতারা যুব উন্নয়ন ফাউন্ডেশনের অমিয় প্রপান চক্রবর্তী, টেক একাডেমির মো. শামস জাব্বার, আসমানী যুব নারী ফাউন্ডেশনের শিরিন আক্তার, অমল ফাউন্ডেশনের এসরাত করিম, থার্ড আইয়ের মাশরুর ইশরাক, ইকোভেশন বাংলাদেশের সানজিদুল আলম, বাংলাদেশের দুষ্প্রাপ্য ছবিসমগ্রের জন্য গিরিধর দে, স্টেপ এহেডের শাহানা আফরিন, মনের স্কুলের ফাইরুজ ফাইজাহ বিথার, ট্রান্সঅ্যান্ডের লামিয়া তানজিন, রিফ্লেক্টিভ টিনসের ইউসুফ ইবনে ইয়াকুব, জেন ল্যাবের রাতুল দেব, দিনের আলো হিজরা উন্নয়ন মহিলা সংস্থার আবু হাসান (জয়তা পলি), বাংলাদেশ চা সম্প্রদায় ছাত্র যুব পরিষদের রিগান কুমার কানু এবং মেধাবী কল্যাণ সংস্থার (এমকেএস) মো. নুরুল আলম।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে ইয়াং বাংলা দেশ গঠনে এগিয়ে আসা তরুণদের উদ্যোগকে স্বাগত জানিয়ে এই কার্যক্রম পরিচালনা করছে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত