1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে র‍্যাব ও পুলিশ সম্পর্কে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মূল্যায়ন যথার্থ – তথ্যমন্ত্রী।

ঢাকা অফিসঃ
  • প্রকাশিত: শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

 

বাংলাদেশের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে র‍্যাব ও পুলিশের কাউন্টার টেরোরিসমসহ অন্যান্য শাখার সফলতা ও সক্ষমতার প্রশংসা করে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের গত বৃহস্পতিবারের প্রতিবেদনকে প্রকৃত ও যথার্থ মূল্যায়ন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শনিবার সন্ধ্যায় বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ বেতার কর্তৃক আয়োজিত আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের এ প্রতিবেদনকে স্বাগত জানাই। প্রকৃতপক্ষে মার্কিন পররাষ্ট্র দপ্তর সঠিক চিত্রটিই তুলে ধরেছে তাদের এ প্রতিবেদনে। কারণ বাংলাদেশ র‍্যাব, পুলিশসহ পুলিশের বিভিন্ন শাখার সাহসী ও দুঃসাহসিক ভূমিকা এবং তৎপরতার কারণেই দেশের সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের মতো ঘটনা কমে গেছে।

বিশ্বের অনেক উন্নত দেশের তুলনায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে আমরা বেশি সফল উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রতিবেদনেই তা প্রতীয়মান। যেখানে তারা উল্লেখ করেছে ২০২০ সালে বাংলাদেশে মাত্র তিনটি সন্ত্রাসবাদের ঘটনা ঘটেছে যাতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরো বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের বন্ধু প্রতীম রাষ্ট্র।দেশে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমনে আমাদের সাথে তাদের(যুক্তরাষ্ট্র) টেকনিক্যাল সহযোগিতা রয়েছে, যা অদূর ভবিষ্যতে আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত