1. info@voicectg.com : Voice Ctg :
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

চন্দনাইশে সেচ বন্ধ রাখায় মাটি ফেটে চৌচির বোরো ধানের জমি।

চন্দনাইশ প্রতিনিধিঃ
  • প্রকাশিত: সোমবার, ৭ মার্চ, ২০২২

 

চন্দনাইশের দোহাজারী পৌরসভার জামিজুরী মৌজায় বোরো ধানের ক্ষেতে সেচ বন্ধ করে দেয়ায় মরে যেতে শুরু করেছে কৃষকের রোপা ইরি-বোরো ধান। ফেটে চৌচির হয়ে গেছে জমি।


সরজমিন গিয়ে দেখা যায়, স্কিম ম্যানেজার দীর্ঘদিন ধরে জমিতে সেচ দেয়া বন্ধ রাখায় জমি ফেটে চৌচির হয়ে গেছে। এতে হতাশায় ভেঙে পড়েছেন কৃষকরা। দ্রুত সেচের ব্যবস্থা করা না হলে কৃষকরা বড় ক্ষতির মুখে পড়বেন বলে জানান।

জানা যায়, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) অধীনে দোহাজারী এলাকার স্কিম ম্যনেজার আবুল বশর সমিতির মাধ্যমে প্রতি বছর স্কিম পরিচালনা করে থাকেন। চলতি মৌসুমে ৬৫ হেক্টর বোরো জমিতে সেচ দেয়ার জন্য বিএডিসি থেকে অনুমতি ও প্রয়োজনীয় সরঞ্জাম নেন তিনি। এলাকার কৃষকদের সেচ দেয়া শুরু করে হঠাৎ বন্ধ করে দেন। এতে কৃষকদের রোপা বোরো ধানের চারা মরে যেতে বসেছে।

কৃষকরা স্কিম ম্যানেজারের সঙ্গে একাধিকবার যোগাযোগ করলেও কালক্ষেপণ করতে থাকেন।
রাশেদ, নুরুচ্ছফাসহ একাধিক কৃষক বলেন, স্কিম ম্যানেজার অধিক লাভের আশায় বিদ্যুৎ বিল সাশ্রয় করার জন্য কৃষকদের ক্ষেতে পানি দিচ্ছেন না।

যোগাযোগ করা হলে স্কিম ম্যানেজার আবুল বশর কৃষদের অভিযোগ মিথ্যা দাবি করে কয়েক দিনের মধ্যে পানি সরবরাহ করবেন বলে জানান।
এ বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌর প্রশাসক সাদীয়া ইসলাম দ্রুত বিএডিসি কর্তৃপক্ষকে অবহিত করেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত