1. info@voicectg.com : Voice Ctg :
শুক্রবার, ২০ মে ২০২২, ০৫:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক। মোস্তফা মিয়া ও আলি আহাম্মদকে সভাপতি/সম্পাদক করে লালমোহন বাজার ব্যাবসায়ী সমিতি গঠিত।

চন্দনাইশে জনবল সংকটে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

চন্দনাইশ প্রতিনিধিঃ
  • প্রকাশিত: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

চট্টগ্রামের চন্দনাইশে প্রাথমিক শিক্ষা অফিসে জনবল সংকটে কার্যক্রম ব্যাহত হচ্ছে। উপজেলায় মোট ৯১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর জন্য ৯ জন কর্মকর্তা-কর্মচারীর পদ থাকলেও মাত্র চারজন দিয়ে চলছে অফিস। একজন উপজেলা শিক্ষা কর্মকর্তা, দু’জন সহকারী শিক্ষা কর্মকর্তা ও একজন হিসাব সহকারী কর্মরত আছেন।
একজন সহকারী শিক্ষা কর্মকর্তা, একজন উচ্চমান সহকারী, দু’জন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও একজন পিয়নের পদ শূন্য রয়েছে। এতে বিদ্যালয় পরিদর্শনসহ অফিসের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে। বিশেষ করে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর না থাকায় নানা বিড়ম্বনার সম্মুখীন হচ্ছেন শিক্ষকেরা।

এ ব্যাপারে জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি নাজিম উদ্দীন এবং সাধারণ সম্পাদক কামরুল হাসান চৌধুরী জানান, ‘শিক্ষা অফিসে পর্যাপ্ত জনবল না থাকায় আমরা খুবই অসহায়, শিক্ষা অফিসে এসে শিক্ষকদের কাজ করতে হয়। এ সময় অনেক সমস্যায় পড়তে হয় আমাদের এবং যথাসময়ে কাজ বাস্তবায়ন করা সম্ভবও হয় না। পর্যাপ্ত জনবল থাকলে অফিস অনেক সুশৃঙ্খল হবে।’
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাখাওয়াত হোসেন জানান, জনবল সংকটের কারণে অফিসের কার্যক্রম সুষ্ঠুভাবে করতে হিমশিম খেতে হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর শূন্য পদ পূরণের জন্য তালিকা পাঠানো হয়েছে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত