1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে আমিরাতে সপ্তাহে যাবে ১৯ ফ্লাইট।

সিনিয়র রিপোর্টার মহানগরঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের তিনটি বিমানবন্দরে সপ্তাহে ১৯টি ফ্লাইটে যাত্রী পরিবহন করা হবে। এতে চট্টগ্রাম থেকে ভোগান্তি ছাড়াই সরাসরি আবুধাবি, দুবাই ও শারজাহ আসতে পারবেন চট্টগ্রামের যাত্রীরা।

চট্টগ্রাম বিমানবন্দরে করোনা পরীক্ষা ল্যাব চালুর পর থেকেই দেশি-বিদেশি বিমান সংস্থাগুলো ফ্লাইট পরিচালনা শুরু করেছে। গত সোমবার (৩ জানুয়ারি) থেকে পুরোদমে এয়ার এরাবিয়া যাত্রী পরিবহন শুরু করেছে। ফ্লাই দুবাই বৃহস্পতিবার (৬ জানুয়ারি) থেকে শুরু করবে। বাংলাদেশ বিমান শুরু করবে আগামী সপ্তাহে।

জানা গেছে, চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করছে শারজাহ ভিত্তিক বিমান সংস্থা এয়ার এরাবিয়া। এর মধ্যে চট্টগ্রাম-আবুধাবি রুটে সপ্তাহে তিনটি, চট্টগ্রাম-শারজাহ রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করছে বিমান সংস্থাটি। কিন্তু এতদিন চট্টগ্রাম বিমানবন্দরে করোনা ল্যাব না থাকায় চট্টগ্রাম থেকে শুধুমাত্র ট্রানজিট যাত্রীদের বহন করতে এয়ার এরাবিয়া। এখন থেকে সরাসরি যাওয়ার সুযোগ তৈরি হওয়ায় গত ৩ জানুয়ারি একদিনেই ৭৭ যাত্রী করোনা পরীক্ষা করেছেন। এর মধ্যে মাত্র একজন পজিটিভ ছিল। বাকিরা ৭৬ জন এয়ার এরাবিয়ার জি-৯৫২২ ফ্লাইটে শারজাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে সাতটি ফ্লাইটের অনুমোদন থাকলেও এখন সপ্তাহে ছয়টি ফ্লাইট পরিচালনা করছে দুবাই ভিত্তিক বিমান সংস্থা ফ্লাই দুবাই। চট্টগ্রাম বিমানবন্দরে করোনা পরীক্ষা করেই বৃহস্পতিবার থেকে বিমান সংস্থাটি ফ্লাইট পরিচালনা শুরু করবে।

এদিকে বাংলাদেশ বিমান আগামী ১১ জানুয়ারি থেকে চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করবে। এ রুটে চলাচলকারী বিমান সংস্থার মধ্যে বিমানের ফ্লাইটটি সবচেয়ে বড়। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন- শনি, মঙ্গল, বৃহস্পতিবার যাত্রী পরিবহন করবে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত