1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ১০:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

চট্টগ্রাম বোর্ডের এসএসসির ফলাফল জানা যাবে যেভাবে।

চট্টগ্রাম অফিসঃ
  • প্রকাশিত: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

আগামীকাল (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এই ফলাফল কিভাবে জানা যাবে এক বিজ্ঞপ্তিতে তা জানিয়েছে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফলাফল প্রকাশ পাওয়ার পর পরীক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে (www.bise-ctg.gov.bd) প্রয়োজনীয় তথ্য (রোল/রেজিস্ট্রেশন) প্রদান করে তাদের ফল সংগ্রহ করতে পারবে।

এছাড়াও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর প্রধানরা বৃহস্পতিবার বেলা ১২টা থেকে প্রতিষ্ঠানের ইআইআইএন ব্যবহার করে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএস-এর মাধ্যমে ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, করোনা পরিস্থিতি ও এইচএসসি পরীক্ষা-২০২১ চলমান থাকায় আগের মতো শিক্ষাবোর্ডে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে না। তবে এসএসসি ২০২১ এর ফল সংক্রান্ত পরিসংখ্যান সব স্থানীয় দৈনিক, জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ায় ই-মেইলের মাধ্যমে পাঠানো হবে। এছাড়া পরীক্ষা নিয়ন্ত্রকের দফতর থেকে এসব তথ্য সরাসরি সংগ্রহ করা যাবে।

উল্লেখ, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এবার ১ হাজার ৭৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ লাখ ৬১ হাজার ১২২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্র মতে, এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ৭৫ হাজার ২৫৩ জন ছাত্র এবং ৮৫ হাজার ৮৭৯ জন ছাত্রী। শিক্ষাবোর্ডে বিজ্ঞান বিভাগ থেকে ৩১ হাজার ৭৩ জন, মানবিকের ৬৫ হাজার ২৪৬ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগের ৬৪ হাজার ৮০৩ জন পরীক্ষায় অংশ নিয়েছে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত