1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

চট্টগ্রাম নগরীর হালিশহরে এতিমের সম্পদ দখলের চেষ্টার অভিযোগ অবঃ মেজরের বিরুদ্ধে

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

চট্টগ্রাম নগরীর হালিশহরে এতিমের সম্পত্তি দখলের পাঁয়তারার অভিযোগ উঠেছে। এতিম আবীর ও আদনের জেঠা কর্ণেল (অব:) মহসিন আলমের বিরুদ্ধে। এ সম্পত্তি দখলের চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ করেন এতিম আবীর ও আদনের মা মুনি আকতার। তাদেরকে ঘর থেকে তাড়ানোর জন্য প্রতিনিয়ত জেঠার পালিত সন্ত্রাসী বাহিনী এসে ভয়ভীতি দেখাচ্ছে এবং হত্যার চেষ্টা চালাচ্ছে। ঘটনার ভুক্তভোগী পরিবার আজ ১ নভেম্বর (সোমবার) বিকালে নগরীর একটি ক্লাবে সংবাদ সম্মেলন করে ঘটনার বিবরণ দেন। ঘটনার বিবরণে জানান, হালিশহর ২ নং সাইড ওয়ারিস সওদাগরের বাড়ীর এতিমের সম্পত্তি দখলের চেষ্টাসহ হামলা-ভাঙচুর, লুটপাট ও যৌন নির্যাতন চালাচ্ছে সন্ত্রাসীরা।

সংবাদ সম্মেলনে মৃত এজাহার মিয়ার স্ত্রী মুনি আকতার জানান, ২০১৭ সালে আবির ৮ বছর ও আদনকে ৩ বছরের শিশু রেখে তাদের বাবা এজাহার মিয়া মারা যায়। ওই সময় থেকে আবির ও আদনকে নিয়ে মানবেতর জীবন যাপন করে আসছি। পরবর্তীতে স্বামীর রেখে যাওয়া ভূমির চতুর্দিকে ভাউন্ডারী ও ভাড়াঘর নির্মাণ করে সুখে দিন যাপন করছি।


সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, আমার স্বামী এজাহার মিয়া মারা গেছে আজ ৫ বছর। এই পাঁচ বছরে এতিম সন্তান ও আমার কেউই খবর রাখেনি। এইভাবেই দীর্ঘ বছর চলে গেছে। আমার ভাসুর কর্ণেল (অব:) মহসিন আলম পাঁচ বছরে আমার ও এতিম সন্তানদের কোন খোজ খবর নেয়নি। তিনি স্ত্রী পুত্র নিয়ে গত ১৫ বছর আগে হালিশহরের সমুদয় সম্পত্তি বিক্রি করে ঢাকায় জীবন যাপন করছেন। অবসরে গেছেন ২৫ বছর। হঠাৎ তিনি গত ১৫ অক্টোবর বাড়ীতে এসে আমার এতিম সন্তানসহ আমাকে বাড়ীঘর ছেড়ে চলে যেতে বলে অন্যথায় আমাদের জানে মেরে ফেলার হুমকী দেয়। এই ব্যাপারে আমি বন্দর থানায় অভিযোগ দায়ের করি এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে এ ব্যাপারে অবহিত করি। কিন্তু স্থানীয় এবং গণ্যমান্য ব্যক্তিদের কোন বিচার মানবে না বলে মহসিন আলম হুশিয়ারী উচ্চারণ করেন। প্রতিনিয়ত প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলে জানায় পরিবারটির সদস্যরা। প্রতিনিয়ত সম্পত্তি দখলের জন্য সন্ত্রাসী বাহিনী দিয়ে হয়রানি করে আসছেন।
সংবাদ সম্মেলনে জানান, আমার স্বামীর সৎ বোনের স্বামী বন্দরের ক্রেন চালক জহিরুল ইসলাম বিভিন্ন ধরনের নির্যাতন চালাচ্ছে। এই জহিরুল ইসলাম বন্দরের ৩ কোটি টাকা চুরির অভিযোগে অভিযুক্ত। তাদের এইসব নির্যাতন থেকে বাঁচার জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করছি।
আবির জানান, বখাটে ছেলেরা তাদের নির্যাতন ও অসম্মান করছে। রাস্তায় বের হতে পারি না। এই বখাটে ছেলেগুলোকে চিনতে পারছি না। আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

আরও পড়ুন——-

কারামুক্ত চকবাজার ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর নুর মোস্তফা টিনু

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত