1. info@voicectg.com : Voice Ctg :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
মাদ্রাসা বন্ধ তারপরেও উড়ছে জাতীয় পতাকা রাষ্টীয় অবমাননা দেখার যেন কেউ নেই। জাফর আহমেদ জয় ছিলেন একজন উদার মনের দানবীর-এমপি শাওন দক্ষিণ ভোলায় পর্যটনের অপার সম্ভাবনার দুয়ার খুলবে স্বপ্নবাস্তবের পদ্মাসেতু। ভোলার সোনামণি কিন্ডার গার্টেন শিক্ষকের হাতে যৌন হয়রানির শিকার সহকারী শিক্ষিকা। পদ্মাসেতুতে প্রথম টোল দিলেন পদ্মাসেতুর প্রথম যাত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০০ শতাধীক অসহায় দুঃস্থ জনগনের মাঝে ত্রাণ দিল চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু। বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৬৮ জন। আওয়ামীলীগ এর প্রতিষ্ঠা, মুক্তিযুদ্ধ ও ইতিহাসের  ধারাপাত আমিই, তোমার অর্ধঙ্গীনি—লেখক বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাস, সম্পাদক ভয়েস চট্টগ্রাম। বাইশারীতে অপহরণের নাটক সাজিয়ে পরিবার থেকে টাকা আদায় প্রতারক হারুন গ্রেফতার।

চট্টগ্রামে বিদেশি জাহাজে ২ ভারতীয় নাবিকের মৃত্যু।

সিনিয়র রিপোর্টারঃ
  • প্রকাশিত: শনিবার, ১৮ জুন, ২০২২

 

বঙ্গোপসাগরের একটি বিদেশি জাহাজে তেলের খালি ট্যাংকিতে থিকনেস পরীক্ষা করতে নেমে ২ ভারতীয় নাবিক (টেকনিশিয়ান) মারা গেছেন।

শুক্রবার পারকী চরের কাছাকাছি এলাকায় নোঙর করা ওই জাহাজে এ দুর্ঘটনা ঘটে।

পরে মুমূর্ষ অবস্থায় দুই জনকে উদ্ধার করে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক একজনকে মৃত্য ঘোষণা করেন।

আজ শনিবার (১৮ জুন) ভোরে চিকিৎসাধীন অবস্থায় অপরজনেরও মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন।

মারা যাওয়া দুই ভারতীয় নাগরিক হলেন, কেরালার জিষ্ণু রাজ (২৯) ও অখির শেখর।

পুলিশ কর্মকর্তা কবির হোসেন বলেন, ১৫ মার্চ ডেনমার্কের পতাকাবাহী জাহাজ এমটি নর্ড ম্যাজিক মাদার ভেসেলটি বঙ্গোপসাগরের বাংলাদেশের জলসীমায় চার্লি এঙ্কোরেজ এ (পারকী চরের কাছাকাছি) অবস্থান করে জাহাজে থাকা সয়াবিন তেল খালাস করে।

শুক্রবার (১৭ জুন) বিকেলে খালী তেলের ট্যাংকির থিকনেস পরীক্ষা করার জন্য সিঁড়ি বেয়ে ট্যাংকিতে নামেন দুইজন।

কিছুক্ষণের মধ্যেই তাদের ট্যাংকিতে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। জাহাজে থাকা কর্মকর্তারা তাদের ট্যাংকি থেকে উদ্ধার করে কোস্টগার্ড এবং লোকাল শিপিং এজেন্টের সহায়তায় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত ডাক্তার জিষ্ণু রাজকে মৃত ঘোষণা করেন। আর অখির শেখর মুমূর্ষু অবস্থায় আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তার মৃত্যু হয়।

ওসি আরও বলেন, প্রাথমিকভাবে সেফটি ট্যাংকে জমে থাকা গ্যাসের প্রভাবে তারা অচেতন হয়ে পড়েন বলে ধারণা করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাহাজটির লোকাল শিপিং এজেন্ট মোহাম্মদী ট্রেডিং কোং লিমিটেড।

জাহাজটিতে সর্বমোট ২৫ জন ক্রু ছিলেন, যার মধ্যে ২১ জন ভারতীয়, ১ জন ডেনিস, ২ জন ফিলিপিনের ও ১ জন লুথিয়ানা নাগরিক। অবশিষ্ট ২৩ জন ক্রু সুস্থ এবং স্বাভাবিক আছেন বলে জানা গেছে।

ওসি কবির হোসেন জানিয়েছেন, মরদেহ দুটি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে রয়েছে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত