1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

কারচুপির অভিযোগে ৩নং বাঙ্গালহালিয়া ইউপিতে পুনঃ নির্বাচনের দাবি।

আজগর আলী খান রাজস্থলী প্রতিনিধিঃ
  • প্রকাশিত: সোমবার, ৩ জানুয়ারী, ২০২২


কারচুপির অভিযোগে রাজস্থলীর তিন নং বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদে পুনঃ নির্বাচনের দাবি।
রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় গত ২৮ নভেম্বর অনুষ্টিত উপজেলার ৩ নম্বর বাঙালহালিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট কারচুপি করে প্রতিদন্ধী প্রার্থী এমদাদুল হক, মিলন কে ( টিউবওয়েল মার্কা) বিজয়ী ঘোষনা করা হযেছে বলে অভিযোগ উঠেছে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে।

এ ভোট কেন্দ্রে পুনরায় ভোট গণনা এবং পুনঃনির্বাচন শপথ স্থগিত চেয়ে যুগ্ন জেলা জজ আদালতের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন একই ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী মোতালেব হোসেন। গত ৫ ডিসেম্বর এসব অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ নভেম্বর রাজস্থলী উপজেলার ৩ নম্বর বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হয়। নির্বাচনে ভোট গ্রহন শেষে ১ নং ওয়ার্ডের ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনায় কারচুপি করে মেম্বার প্রার্থী মোতালেব হোসেনের এজেন্ট ( প্রতিনিধি) কে বেলা তিনটার সময় অন্য রুমে বসায় রেখেন। সঠিক সময়ে ফলাফলের ঘোষনা না দিয়ে কারচুপির মাধ্যমে তার প্রতিদ্বন্দ্বী এমদাদুল হক মিলন কে ( টিউবওয়েল মার্কা) বিজয়ী ঘোষনা করেন প্রিসাইডিং অফিসার আবদু করিম, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার রাজস্থলী। মূলত কৌশল করে কেন্দ্রে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রভাবিত হয়ে তাকে পরাজিত করেছেন বলে দাবি করেন মেম্বার প্রার্থী মোতালেব হোসেন। এতে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন তিনি। মেম্বার পদ প্রার্থী মোতালেব হোসেন জানান, জনগন আমাকে ভোট দিয়েছে। কূটকৌশল করে প্রভাবিত হয়ে কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ আমাকে পরাজিত করছেন। এর আগে আমি রিটার্নিং কর্মকর্তা কাছে লিখিত অভিযোগ করেছি। কিন্তু কোন প্রতিকার পায়নি। ফলে বাদ্য হয়ে জেলা যুগ্ন আদালত রাঙামাটি বরাবরে অভিযোগ দাখিল করি।

এ প্রসংঙ্গে রাজস্থলী উপজেলা ইউনিয়ন পরিষদ সাধারন নির্বাচন – ২০২১ এর দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার (সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার) আবদু করিম এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সুন্দর অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করা হয়েছে। কি কারণে অভিযোগ দাখিল করছে জানিনা। তবে কোর্ট একটি সমন জারী করছে, ৫ জানুয়ারী কোর্টে হাজিরা দিতে হবে।


এ দিকে বিজয়ী ঘোষিত ৩ নং বাঙালহালিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের এমদাদুল হক মিলন বলেন, জনগন আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। রিটার্নিং কর্মকর্তার কার্যলয় হতে আমাকে নির্বাচিত ঘোষনা করেছেন। তবে, আমি সহ আরো ৪ জনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোর্টে মামলা করেছে।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত