1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শনে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী।

কক্সবাজার প্রতিনিধিঃ
  • প্রকাশিত: শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প পরিদর্শন কালে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলেইমান সয়লো বলেন।রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ একার নয়, তুরস্ক বাংলাদেশের পাশে আছে।এসময় তিনি পার্শ্ববর্তী রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের প্রতিষ্ঠান পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমস্থ রেডিয়েন্ট গার্ডেন পরিদর্শন করেন।

শনিবার (৮ জানুয়ারী) দুপুরে তুরস্কের মন্ত্রী সয়লোর নেতৃত্বে প্রতিনিধি দলের ২০ সদস্য সাথে ছিলেন। গার্ডেনে পৌঁছলে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলেইমান সয়লোকে ফুলেল শুভেচ্ছা জানান ঘুমধুমস্থ রেডিয়েন্ট গার্ডেনের প্রকল্প ব্যবস্থাপক মো. মশহুর উর রহমান লিটন ও রেডিয়েন্ট বনায়ন প্রকল্পের কর্মকর্তারা।

এর আগে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলেইমান সয়লে উখিয়ার বিভিন্ন ক্যাম্পের তুর্কি প্রতিষ্ঠানগুলো ঘুরে ঘুরে দেখেন এবং কার্যক্রম সম্পর্কে জানেন। এছাড়া তিনি ৮ এপিবিএন আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প-৯ এ অবস্থিত তুর্কি হাসপাতালও পরিদর্শন করেন।
উখিয়ায় অবস্থিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ একা নয়, তুরস্ক বাংলাদেশের পাশে আছে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

মাননীয় প্রধানমন্ত্রীকে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য মাদার অব হিউমিনিটি বলে উল্লেখ করেন। রোহিঙ্গা শরণার্থীদের বিভিন্ন বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান এবং জীবন ধারণে সাহায্য করে আসছে। তিনি রোহিঙ্গা ক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনা এবং নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেন। দুর্যোগ ব্যববস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বাংলাদেশে রোহিঙ্গা ক্যাম্পে তুরষ্কের সহযোগিতামূলক কর্মকান্ডের জন্য ধন্যবাদ জানান।

দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে বলে উল্লেখ করেন। ১৪ এপিবিএন আওতাধীন তুরষ্কের স্থাপনা পরিদর্শন শেষে তিনি বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানার ইয়াহিয়া গার্ডেন এলাকায় অবস্থিত তুর্কিস রেস্টুরেন্ট মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন। পরবর্তীতে সেখানে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রীকে জেলা পুলিশ ও এপিবিএনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।
এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মো. শিহাব কায়সার খান, ১৪ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক ও ১৬ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, ৮ এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরান হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ, উখিয়া থানার ওসি আহমেদ সনজুর মোরশেদ, নাইক্ষ্যংছড়ি থানার (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেনসহ ঢাকাস্থ তুর্কি দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত