1. info@voicectg.com : Voice Ctg :
শুক্রবার, ২০ মে ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক। মোস্তফা মিয়া ও আলি আহাম্মদকে সভাপতি/সম্পাদক করে লালমোহন বাজার ব্যাবসায়ী সমিতি গঠিত।

এভারকেয়ার হসপিটালে চট্টগ্রামের সন্তান ডাঃ নাজিমের ১ম বার সার্ভাইক্যাল ডিসটোনিয়া বোটক্স চিকিৎসায় সফলতা।

সিনিয়র রিপোর্টার মহানগরঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

 

বন্দরনগরী চট্টগ্রামের অত্যাধুনীক সুযোগ সুবিধা সম্বলিত সর্ববৃহৎ হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে সম্প্রতি অত্যাধুনিক ইএমজি মেশিনের সহযোগিতায় জটিল ‘সার্ভাইক্যাল ডিসটোনিয়া’ রোগে আক্রান্ত রোগীর বোটক্স থেরাপি সম্পন্ন হয়েছে।

হাসপাতালের নিউরোলজি বিভাগের কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাজিম উদ্দিনের তত্ত্বাবধায়নে চট্টগ্রামে প্রথমবারের মতো এই বোটক্স থেরাপি সম্পন্ন হয়।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের নিউরোলজি বিভাগের কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, সার্ভাইক্যাল ডিসটোনিয়া’ (সিডি) একটি বিরল স্নায়বিক রোগ। সার্ভাইক্যাল ডিসটোনিয়াতে আমরা মুখের ওষুধ, বোটক্স, ডিবিএস কিংবা ব্রেইন সার্জারি করে থাকি। আমাদের সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগীর মুখের ওষুধ কার্যকরি না হওয়াতে আমরা অত্যাধুনিক ইএমজি মেশিনের সহযোগিতায় বোটক্স থেরাপি সম্পন্ন করি। এটি বৃহত্তর চট্টগ্রামে প্রথম এবং এক সপ্তাহের মধ্যেই রোগীর পঞ্চাশভাগ উন্নতি হয়েছে।

ডাঃ নাজিম উদ্দিন চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার চন্দনাইশ পৌরসভার হাটলার হাফেজ বাড়ির সন্তান।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মেডিকেল সার্ভিসেস ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক ডা. ফজলে আকবর বলেন, ‘রোগীদের সর্বোত্তম সেবা প্রদানের লক্ষে হাসপাতালে আমরা সর্বোত্তম চিকিৎসা সরঞ্জাম ও দক্ষ চিকিৎসক দল নিয়ে সর্বদা প্রস্তুত থাকি। চট্টগ্রামে প্রথমবারের মতো জটিল সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগে আক্রান্ত রোগীর সফলভাবে বোটক্স থেরাপি সম্পন্ন করেছি, যা আমাদের জন্য বড় একটি সাফল্য।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত