1. info@voicectg.com : Voice Ctg :
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

উখিয়ায় মুজিব বর্ষের ঘর নির্মাণের নামে, চেয়ারম্যানের নেতৃত্বে নিধন করা হচ্ছে বন পাহাড়।

এম এ রহমান সিমান্তঃ নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ঘর উপহার নির্মাণের নামে, প্রশাসনের দোহাই দিয়ে স্হানীয় জনপ্রতিনিধির নেতৃত্বে, নিধন করা হচ্ছে সরকারি বনজ পাহাড়, উচ্ছেদ করা হয়েছে অনেক ঘরবাড়ি।

মাননীয় প্রধানমন্ত্রীর দেশব্যাপী গৃহহীনদের জমিসহ বসতবাড়ি উপহার ইতিমধ্যে বিশ্বব্যাপী বাংলাদেশের প্রসংশিত একটি প্রকল্পের নাম “মুজিব বর্ষের ঘর”

কিন্তু এই প্রকল্প নিয়ে নানানভাবে বিতর্ক সৃষ্টি করতে মরিয়া সরকার বিরোধী জোট, তারই ধারাবাহিকতায় স্হানীয় ভুমিহীন গৃহহীনদের ঘর দেওয়ার নামে বনভুমি ও পাহাড় কেটে সাবাড় করে আখের গোছাতে ব্যাস্ত স্হানীয় অসাধু জনপ্রতিনিধি ও সুবীধাবাদীরা। এবার এসব সরকারি গৃহ নির্মানের নামে হরিলুট হচ্ছে উখিয়ার ফালংখালী ইউনিয়নে বিভিন্ন জায়গায় স্থাপিত প্রকল্প গুলোতে।

পালং খালীর ধামন খালীতে ইতিমধ্যে মানববন্ধন করেছে এলাকাবাসী, সরাসরি এই কাজে জড়িত পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান বিএনপি নেতা এম গফুর উদ্দিন চৌধুরীসহ স্হানীয় একটি সিন্ডিকেট, তারা পাহাড়ের পাশাপাশি কেটে লুটপাট করছে, মুল্যবান অনেক সবুজ ফলজ বৃক্ষ, উচ্ছেদ করা হয়েছে অনেক পুরানো ঘরবাড়ি। ভুক্তভোগীদের অভিযোগ নির্বাচনে বিরোধিতা করায়, প্রতিশোদ পরায়ন হয়ে ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা গফুর উদ্দিন চৌধুরী আমাদেরকে বসতবাড়ি থেকে উচ্ছেদ করে এলাকা ছড়া করতে এমনটা করছেন।

চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী দাবি করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) উখিয়ার নির্দেশেই এই কর্মযজ্ঞ চালানো হচ্ছে। এলাকার সচেতন মহল ও স্হানীয় জনগোষ্ঠীর প্রশ্ন কোন উপজেলা নির্বাহী কর্মকর্তা এমন পরিবেশ বিধ্বংসী কর্মকাণ্ডের অনুমোদন দিতে পারে কিনা।

স্হানীয় পরিবেশবিদ ও সুশীল সমাজের দাবি, সরকারকে সাধারণ মানুষের নিকট এবং আন্তর্জাতিক ভাবে প্রশ্নবিদ্ধ করার জন্যই এইসব পরিবেশ বিধ্বংসী কাজ করা হচ্ছে। সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত ব্যাবস্থা নেবার জোর দাবী জানিছেন পালংখালীবাসী তথা উখিয়ার সচেতন মহল। তারা এবিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষ ও ককসবাজার জেলা প্রশাসনের দ্রত হস্তক্ষেপ কামনা করেছেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত