1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ০৯:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্দেহভাজন মিয়ানমারের দুই নাগরিক আটক।

এম এ রহমান সিমান্তঃ বিশেষ প্রতিনিধিঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

 

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের সন্দেহভাজন দুই নাগরিককে আটক করেছে আর্মড ব্যাটালিয়ন পুলিশ (এপিবিএন)।

বুধবার রাত ১০টার দিকে টিভি টাওয়ার এলাকায় ক্যাম্প ৭’র প্রবেশমুখে চেকপোস্ট থেকে তাদেরকে আটক করা হয়। তারা মোটরসাইকেলে করে ক্যাম্পের ভেতরে প্রবেশের চেষ্টা করছিলেন।

আটকৃতরা হলো সেন জাওয়া সা ইউন (২১) ও কিয়া লোলানা সো (২৭)।

এদিকে আটকৃতেদর পরিচয় নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। সাধারণ রোহিঙ্গাদের দাবি, আটককৃত দু’জনই মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিপি) সদস্য। তারা ক্যাম্পে বড় ধরণের নাশকতার পরিকল্পনা নিয়ে এসেছেন কিনা? তা নিয়ে প্রবল সন্দেহ পোষণ করছেন।

সরকারি একটি সংস্থা বলছে, আটককৃতরা দু’জনই মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সদস্য বলে তথ্য পাচ্ছেন তারা,তবে এখনো নিশ্চিত নন।

 

১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন’র পুলিশ সুপার নাইমুল হক পিপিএম বলেন, আটককৃতদের কাছে কিছুই পাওয়া যায়নি। তারা রোহিঙ্গা বা বাংলা ভাষাও জানেন না। দোভাষীদের সহযোগিতায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা নিজেদের রোহিঙ্গা বলে দাবি করছেন। আরও জিজ্ঞাসাবাদের পর তাদের বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে।তিনি আরও বলেন, তারা যদি মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর সদস্য হয়ে থাকেন, তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রোহিঙ্গাদের একটি সূত্রে দাবি করছে, আটককৃতরা পাহাড়ি অঞ্চল দিয়ে কয়েক দিন আগে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে প্রবেশ করেন। ক্যাম্পের কিছু রোহিঙ্গাদের সঙ্গে তাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। সূত্রটির মতে, মিয়ানমার সরকার রোহিঙ্গা নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।

এমন সময় সন্দেহভাজন এ দু’জন মিয়ানমারের নাগরিককে ক্যাম্প থেকে আটক করা হলো, যখন ৭০০ রোহিঙ্গাকে মিয়ানমার সরকার ফিরিয়ে নিতে বাংলাদেশকে চিঠি পাঠায়।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত