1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

ইউক্রেন সীমান্তে প্রায় ২ লাখ সৈন্য মোতায়েন করেছে রাশিয়া।

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

 

ইউক্রেনে হামলার শঙ্কা আরও বেড়েই চলেছে। সেদেশে সীমান্তের কাছাকাছি ও বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত এলাকায় রাশিয়া তাদের সৈন্য মোতায়েন বাড়িয়েছে বলে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন মিশনের এক বিবৃতির বরাত দিয়ে শুক্রবার এ খবর জানিয়েছে বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ইউক্রেন সীমান্তের কাছাকাছি ও বিচ্ছিন্নতাবাদীদের নিয়ন্ত্রিত বেশকিছু এলাকায় সেনা সংখ্যা বাড়িয়েছে পুতিন সরকার। এতে করে ইউক্রেন সীমান্তে রাশিয়ার সেনা সমাবেশ আগের চেয়ে দ্রুত হারে বেড়েই চলেছে। তবে, কূটনৈতিকভাবে এ সংকট সমাধানে চেষ্টা করছে যুক্তরাষ্ট্র।

বিবৃতিতে আরও বলা হয়, ইউক্রেন সীমান্তের কাছাকাছি রাশিয়ার প্রায় ১ লাখ ৯০ হাজার সেনা মোতায়েন করেছে বলে ধারণা করছে মার্কিন মিশনের সৈন্যরা। গত ৩০ জানুয়ারি এ সেনা সংখ্যা ছিল প্রায় ১ লাখ। এর মধ্যে ইউক্রেন সীমান্তের কাছাকাছি আরও প্রায় ৯০ হাজার সেনা মোতায়েন করেছে রাশিয়া।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের এ ধরণের কথা বরাবরই অস্বীকার করে আসছে মস্কো।

ইউক্রেনের জাতিগত রুশ অধ্যুষিত ডনবাস অঞ্চলের নেতারা সেখানকার লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য আদেশ জারি করেছেন। নেতারা প্রথমে নারী, শিশু ও বয়স্কদের রাশিয়া সরিয়ে নেওয়া জন্য বলেছেন। ধারণা করা হচ্ছে এ অঞ্চলে হামলা চালাতে পারে রাশিয়া। কারণ ডনবাসের স্বশাসিত দুটি অঞ্চল থেকে রাশিয়ায় আসা মানুষদের আশ্রয় ও খাবার দিতে রুশ সরকারকে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

স্বঘোষিত ডনেটস্ক পিউপিল’স রিপাবলিকের প্রধান ডেনিস পুশিলিন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া ঘোষণায় বলেছেন, পূর্ব ইউক্রেন ছেড়ে যাওয়া মানুষদের আশ্রয়ের ব্যবস্থা করতে সম্মত হয়েছে রাশিয়া। নারী, শিশু এবং বয়স্করা এক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত