1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

ইউক্রেনে যুক্তরাষ্ট্রের পাঠানো অস্ত্রের চালান ধ্বংস করলো রাশিয়া।

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • প্রকাশিত: বুধবার, ২৭ এপ্রিল, ২০২২

 

ইউক্রেনের জন্য যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের পাঠানো একটি অস্ত্রাগার (লজিস্টিক টার্মিনাল) ধ্বংস করেছে বলে দাবি করেছে রাশিয়া। ওডেসার ওই অস্ত্রাগারে বিদেশীদের পাঠানো অস্ত্রের বড় একটি চালান ছিল জানিয়েছে মস্কো। রাশিয়ার সংবাদ সংস্থা আরটি জানায়, স্থানীয় সময় শনিবার ওই অস্ত্রাগারটি ধ্বংস করা হয়।

শহর কর্তৃপক্ষ দাবি করেছে, বিমান প্রতিরক্ষা বাহিনী দুটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। এছাড়া আরও চারটি আক্রমণ চালানো হয় যার মধ্যে একটি সামরিক ঘাটিতে এবং কিছু আবাসিক ভবনে আঘাত করা হয়।

তবে প্রাথমিকভাবে সামরিক ঘাঁটিতে আক্রমণ চালাতে গিয়ে আবাসিক ভবনগুলো আঘাতপ্রাপ্ত হয়েছে কি না তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।

রাশিয়ার সামরিক মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাশেনকভের মতে, স্থানীয় সময় শনিবার বিকেলে একটি উচ্চ দূরপাল্লার বায়ুচালিত ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ওডেসার কাছে একটি সামরিক বিমানঘাঁটিতে অবস্থিত একটি অস্ত্রাগারে হামলা করা হয়েছিল, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় দেশগুলো থেকে প্রাপ্ত বিদেশী অস্ত্রের একটি বড় ভান্ডার ছিল।

সামরিক অভিযান শুরুর পর থেকেই রাশিয়া বারবার ইউক্রেনে অস্ত্র পাঠানোর বিরুদ্ধে ন্যাটোকে সতর্ক করেছে এবং মস্কো বলেছে তারা অস্ত্রের সরবরাহকে সামরিক অভিযানে অংশ হিসেবে বিবেচনা করবে।

ওডেসার আঞ্চলিক জরুরি পরিষেবাগুলো আগেই জানিয়েছিলো, রাশিয়ার গোলাগুলির কারণে একটি ১৬ তলা আবাসিক ভবনে আগুন লেগেছে, যে আগুন প্রায় আড়াই ঘণ্টা পর নিয়ন্ত্রণে আনা হয়।

রাশিয়ার এই আক্রমণের কথা স্বীকার করে এক বিবৃতিতে ইউক্রেন বলে, এই আক্রমণে একজন শিশুসহ ৬ জন নিহত হয়েছে এবং ১৮ জন আহত হয়েছে। ধ্বংসস্তূপ থেকে দুজনকে উদ্ধার করা হয়েছে, ৮৬ জনকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানায় ইউক্রেন কর্তৃপক্ষ।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত