1. info@voicectg.com : Voice Ctg :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

আর্মি কাটিংয়ে চুল কাটার নোটিশে নির্দেশ ইউপি চেয়ারম্যানের

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

 

চুল কাটার জন্য নির্দিষ্ট ধরন ‘সুন্নতি কাটিং’ ও ‘ডিফেন্স/আর্মি কাটিং’ নির্ধারণ করে দিয়েছেন ভোলার এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। এক নোটিশে তিনি এলাকাবাসীকে নির্দিষ্ট ধরনে চুল কাটতে নির্দেশ দিয়েছেন। এমনকি ইউনিয়নের সেলুন এবং কারিগরদেরও সতর্ক করা হয়েছে যেন নির্ধারিত ধরনের বাইরে চুল না কাটেন। গত ২৫ অক্টোবর এ সংক্রান্ত নোটিশ দেন ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার।

নোটিশে বলা হয়েছে, ‘সুন্নতি কাটিং’, ‘ডিফেন্স/আর্মি কাটিং’ ছাড়া অন্য কোনো স্টাইলে চুল কাটলে সেলুন মালিক ও কারিগরদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এর প্রতিবাদ করায় এক কিশোরকে মারধর করেছেন চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে। এরপর থেকেই চলছে চলছে আলোচনা-সমালোচনা।

ইউপি চেয়ারম্যানের এই সিদ্ধান্তকে সংবিধানের ৩১ ও ৩২ ধারা লঙ্ঘন অর্থাৎ মানুষের জীবন ও ব্যক্তিস্বাধীনতার অধিকার ক্ষুণ্ণ করা বলে মনে করছেন স্থানীয়রা।

এ প্রসঙ্গে ইউপি নাজিম উদ্দিন হাওলাদার জানান, তিনি স্থানীয় মুসলিমদের সাথে কথা বলে ২৫ অক্টোবর নোটিশ জারি করেন। তার নোটিশের যৌক্তিকতা নিয়ে তিনি দ্বিধায় আছেন। তার ছেলে কর্তৃক এক কিশোর মারধরের শিকার হওয়া প্রসঙ্গে তিনি জানান, ‘আমার ছেলের সাথে স্থানীয় জসিমের ছেলের সাথে বাগ্বিতণ্ডা হয়েছে। তবে মিমাংসা করে নিয়েছি’।

সম্প্রতি নৌকা প্রতীকে ইউপি নির্বাচনে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন নাজিম উদ্দিন।

প্রতিবেদন : দ্য রিপোর্ট

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত