1. info@voicectg.com : Voice Ctg :
সোমবার, ২৩ মে ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

আগামী ২৪ জানুয়ারি থেকে চালু হচ্ছে চট্টগ্রাম-কুয়েত জাজিরার ফ্লাইট।

সিনিয়র রিপোর্টার মহানগরঃ
  • প্রকাশিত: সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

 

চট্টগ্রাম থেকে সরাসরি মধ্যপ্রাচ্যের কুয়েতে ফ্লাইট চালু করছে জাজিরা এয়ারওয়েজ। ২৪ জানুয়ারি থেকে চট্টগ্রাম-কুয়েত-চট্টগ্রাম রুটে সপ্তাহে তিনদিন ফ্লাইট চলাচল করবে বলে কুয়েতভিত্তিক সংস্থাটি ঘোষণা দিয়েছে।

এর আগে, ঢাকা থেকে জাজিরা এয়ারওয়েজ নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছিল। চট্টগ্রাম থেকে প্রথমবারের মতো ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে সংস্থাটি।

ঘোষণা অনুযায়ী, সপ্তাহের প্রেতি সোম, বুধ ও শুক্রবার সকাল পৌনে ৯টায় কুয়েত থেকে যাত্রী নিয়ে চট্টগ্রামে পৌঁছাবে জাজিরার ফ্লাইট। সকাল পৌনে ১০টায় কুয়েতের উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে যাবে। যাত্রাপথে সংযুক্ত হবে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই, মাস্কেট, দোহা, বাহারাইন এবং কায়রোর সঙ্গে।

জাজিরা এয়ারওয়েজের জেনারেল সেলস এজেন্ট এয়ার গ্ল্যালাক্সির সহযোগী প্রতিষ্ঠান জেড এভিয়েশন। জানতে চাইলে এয়ার গ্ল্যালাক্সির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আসিফ চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন আন্তর্জাতিক রুটের যাত্রীদের জন্য জাজিরা এয়ারওয়েজ চট্টগ্রাম-কুয়েত–চট্টগ্রাম রুটে বিমান পরিবহন সেবা শুরু করছে। যাত্রীদের চাহিদা বাড়লে এই রুটে ফ্লাইটের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা আছে সংস্থাটির।’

২৪ জানুয়ারি উদ্বোধনী দিনে ‘এয়ারবাস ৩২০ নিউ’ চলবে চট্টগ্রাম-কুয়েত–চট্টগ্রাম রুটে। যাত্রীসংখ্যা ১৭২। ইতোমধ্যে বেশিরভাগ টিকিট বুকিং হয়ে গেছে বলে জানিয়েছেন এয়ার গ্ল্যালাক্সির এই কর্মকর্তা।

মধ্যপ্রাচ্যগামী সব রুটে ইতোমধ্যে বিমানের ভাড়া বেড়েছে। বাড়তি ভাড়ার কারণে মধ্যপ্রাচ্যগামী প্রবাসীরা বিপাকে আছেন। এ অবস্থায় জাজিরা এয়ারওয়েজের চট্টগ্রাম থেকে ফ্লাইট চালু প্রবাসীদের জন্য সহায়ক হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত