1. info@voicectg.com : Voice Ctg :
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র ও ইয়াবাসহ আটক ২ – ভয়েস চট্টগ্রাম ন্যাটো-রাশিয়া পারমাণবিক যুদ্ধে প্রথম ঘণ্টায় যা হতে পারে। কক্সবাজারে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে হোটেলে ওঠা তরুণীর মৃত্যু। আকাশে ওড়ার ১৫ মিনিটের মাথায় নভোএয়ারের জরুরি অবতরণ। এবার ঘুমধুমের টমটম চালক আনিসের ঝুড়িতে মিললো ৬১১২ পিস ইয়াবা। ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী। বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফার বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত। আওয়ামীলীগের মাঠজরীপে আছহাব উদ্দিন মেম্বার আবারো জনপ্রিয়তার শীর্ষে। মেয়ে তুমি জম্মেই অভিশপ্ত – লেখক: বীর মুক্তিযোদ্ধা ডাঃ কাজল দাশ, সম্পাদক ভয়েস চট্টগ্রাম উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ইয়াবাসহ এক নারী মাদককারবারি আটক।

আগামী সপ্তাহে চালু হচ্ছে ৩ লেনের সাঙ্গু সেতু, ভিডিও কনফারেন্সে উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী

দোহাজারী প্রতিনিধিঃ
  • প্রকাশিত: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

আগামী সপ্তাহে উন্মুক্ত হচ্ছে তিন লেনের সাঙ্গু সেতু ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশের দোহাজারী সাঙ্গু সেতুর সংযোগ সড়কসহ তিন লেনের কাজ পুরোপুরি শেষ হয়েছে। রোড মার্কিং শেষে আগামী সপ্তাহের যে কোন দিন যানবাহন চলাচলের জন্য প্রাথমিকভাবে উন্মুক্ত করে দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ের মাস ডিসেম্বরের শুরুতে স্বপ্নের দোহাজারী সাঙ্গু ও চকরিয়ার মাতামুহুরী সেতু ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বলে প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ছয় লেনের এক্সপ্রেসওয়ের ডিজাইনের সাথে সঙ্গতি রেখেই চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দোহাজারী সাঙ্গু সেতুসহ চারটি সেতু নির্মিত হচ্ছে ছয় লেনের।ক্রস বর্ডার রোড নেকওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক জুলফিকার আহমেদ দৈনিক আজাদীকে জানান, ৭৫১ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়কে ছয় লেনের চারটি সেতু নির্মাণ করা হচ্ছে। এগুলো হলো ২৩৮ মিটার লম্বা দোহাজারী সাঙ্গু সেতু, ৩২১.৪৫ মিটার লম্বা চকরিয়ার মাতামুহুরী সেতু, চন্দনাইশের বরুমতি খালের উপর ৬০.১৫ মিটার লম্বা মাজার পয়েন্ট সেতু এবং ৬০ মিটার লম্বা পটিয়ার ইন্দ্রপুল সেতু। প্রতিটি সেতুরই প্রস্ত ৩১.২০ মিটার।

ইতিমধ্যে চকরিয়ার মাতামুহুরী সেতুটির তিন লেনের কাজ শেষে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে। এই সেতুর পাশে বিদ্যমান পুরোনো সেতুটি অপসারণের কাজ চলমান।পুরোনো সেতুটি পুরোপুরি অপসারণ করা হলে বাকি তিন লেনের কাজও শুরু করা হবে। তিনি বলেন, সংযোগ সড়কসহ দোহাজারী সাঙ্গু সেতুর তিন লেনের কাজ পুরোপুরি শেষ হয়েছে। রোড মার্কিং শেষে আগামী সপ্তাহের যে কোনদিন যানবাহন চলাচলের জন্য এই সেতুটিও প্রাথমিকভাবে উন্মুক্ত করে দেয়া হবে।তিনি আরো বলেন, এই দুটি সেতু বিজয়ের মাস ডিসেম্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য প্রকল্প সংশ্লিষ্টরা দ্রুততার সাথে কাজ চালিয়ে যাচ্ছেন। এছাড়াও চন্দনাইশের বরুমতি খালে মাজার পয়েন্ট সেতুটি একসাথে ছয় লেনের কাজই শেষ হয়েছে। এখন এপ্রোচ সড়কের কাজ চলমান। আগামী বছরের জানুয়ারি মাসের মধ্যে মাজার পয়েন্ট সেতুর শতভাগ কাজ শেষ করা সম্ভব হবে বলে তিনি আশা করেন। এছাড়া পটিয়ার ইন্দ্রপুল সেতুর কাজ ৩৫ ভাগ শেষ হয়েছে বলে জানিয়েছেন তিনি। প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)’র অর্থায়নে চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কে এই চারটি সেতু নির্মিত হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় এই চারটি সেতু নির্মাণ করছে ঠিকাদারী প্রতিষ্ঠান স্প্রেক্ট্রা ইঞ্জিনিয়ারিং লিমিটেড। উক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান গত ২০১৮ সাল থেকে সেতু নির্মাণ কাজ শুরু করে। ডিজাইন অনুযায়ী সেতুর নির্মাণ কাজ সরাসরি তদারকি করছেন জাইকার নিজস্ব টিম।

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত